ভারতীয় গণমাধ্যমে ভুয়া খবর

Print

বিশ্বকাপের আগমুহূর্তে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়েছে। যাতে দাবি করা হয়েছে বাংলাদেশ-ভারত প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের ফিল্ডিং সাজিয়ে দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি! ভারতীয় গণমাধ্যমেও বেশ রসিয়ে খবরটি প্রকাশ করেছে। কিন্ত বাস্তব কথা হলো বাংলাদেশের ফিল্ডিং সাজাননি ধোনি।

ম্যাচের ৪০তম ওভারের ঘটনা। বোলিং করতে এসেছিলেন সাব্বির রহমান। তাকে থামিয়ে দিয়ে শর্ট মিড উইকেটে থাকা ফিল্ডারের দিকে নির্দেশ করেন মহেন্দ্র সিং ধোনি। সাব্বির ফিল্ডারকে শর্ট লেগে সরিয়ে নেন। এতেই ধোনির বাংলাদেশের ফিল্ডিং সাজানোর খবর রটে যায়। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে ভারতীয় ক্রিকেটভক্তরা বাংলাদেশ দল নিয়ে অনেক আপত্তিকর মন্তব্য করেছেন। আসল ঘটনা না জেনেই। আসলে বোলিংয়ের সময় ফিল্ডার মুভ করায় ধোনির সমস্যা হচ্ছিল। তিনি ফিল্ডারের পজিশন মিড উইকেট নাকি স্কোয়ার লেগ বুঝতে পারছিলেন না। সেজন্যই সাব্বিরকে থামিয়ে দেন।

গত বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের ভারত-বাংলাদেশ ম্যাচে আম্পায়ারদের বেশি কিছু সিদ্ধান্ত ছিল বিতর্কিত। এরপর থেকে দুদেশের ক্রিকেট সমর্থকদের দ্বন্দ্ব চরমে। প্রায়ই সামাজিক যোগাযোগ মাধ্যমে কথার যুদ্ধে লিপ্ত হন তারা। ধোনির ফিল্ডিং সাজানোর ভুয়া খবরে নতুন করে উসকে দিল দ্বন্দ্বটা। ভারতীয়রা সুযোগ পেলেন বাংলাদেশি ভক্তদের হেয় করার। প্রস্তুতিতে ম্যাচটিতে ভারতের ৩৫৯ রানের জবাবে সবকটি উইকেট হারিয়ে বাংলাদেশ তুলে ২৬৪ রান। পরাজয়ের গ্লানি তো ছিলই সঙ্গে ফিল্ডিং সাজানো নিয়ে ভারতীয়দের কটাক্ষও শুনতে হলো বাংলাদেশের ভক্তদের।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 18 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com