ভারতের মিডিয়া যেভাবে দেখছে শেখ হাসিনার দিল্লি সফর

Print

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্পতি ভারত সফরে বিভিন্ন চুক্তি নিয়ে সমালোচনা চলছে দেশজুড়ে। বহুল আলোচিত এ সফর শেষে ভারতের বেশ কয়েকটি প্রথম সারির সংবাদ মাধ্যমেও বিতর্কিত ‘এনআরসি’ বা জাতীয় নাগরিকপঞ্জীর প্রশ্নে ভারতকে আরও স্বচ্ছতা দেখানোর আহ্বান জানিয়েছে।

এনআরসি নিয়ে ভারত একদিকে সরকার যদি দুই রকম কথা বলে এবং অন্যদিকে বাংলাদেশের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে চায় -বিষয় দুটো একসঙ্গে সম্ভব নয় বলেও একাধিক সম্পাদকীয়তে সতর্ক করা হয়েছে।

পাশাপাশি, বাংলাদেশের প্রতিরক্ষা মানচিত্রে চীনের উপস্থিতি আছে এবং থাকবে, এটা মেনে নিয়েই ভারতের এগোনো উচিত বলেও পরামর্শ দিয়েছে দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস পত্রিকা।

প্রধানমন্ত্রী হাসিনার ভারত সফরকে সার্বিকভাবে দেশটির মিডিয়া কীভাবে বিশ্লেষণ করছে, এক প্রতিবেদনে তারই অনুসন্ধানের চেষ্টা করা হয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 31 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com