ভারতের সঙ্গে স্বার্থ আদায়ে আমরা এক চুলও ছাড় দেইনি

Print

ভারতের সঙ্গে বৈরিতার মধ্য দিয়ে এগিয়ে যাওয়া কঠিন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, ভারত আমাদের বৃহৎ প্রতিবেশী রাষ্ট্র। প্রতিবেশীর সঙ্গে সুসম্পর্কের মধ্য দিয়ে এগোতে হবে। কিন্তু ভারতের সঙ্গে স্বার্থ আদায়ে আমরা এক চুলও ছাড় দেইনি।

শনিবার (২৯ জুন) সকালে রাজধানীর শিল্পকলা একাডেমিতে ‘গৌরবের অভিযাত্রায় ৭০ বছর: তারুণ্যের ভাবনায় আওয়ামী লীগ’ শীর্ষক সেমিনারে অংশগ্রহণকারীদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের দীর্ঘ ইতিহাস তুলে ধরে হাছান মাহমুদ বলেন, ১৯৬৬ সালে আওয়ামী লীগের সম্মেলন শুরু হয়েছিল আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি’ সঙ্গীত দিয়ে। আওয়ামী লীগের সম্মেলন-সঙ্গীত তখন ছিল ‘আমার সোনার বাংলা’। পরে এটা আমাদের জাতীয় সঙ্গীত হয়।

আওয়ামী লীগের পথচলায় দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান সম্পর্কে বলতে গিয়ে দলটির প্রচার সম্পাদক বলেন, দল হিসেবে মূল্যায়ন করলে তিনি আমাদের দলকে চারবার ক্ষমতায় এনেছেন। আর সরকার হিসেবে দেশের ক্ষেত্রে মূল্যায়ন করলে বলব- বাঙালির পরিচয় বদলে দিয়েছেন শেখ হাসিনা। আমাদের দরিদ্র বলার সুযোগ নাই। আমরা এখন মধ্যম আয়ের দেশ। বিশ্ব মিডিয়ায় আমাদের দেশকে আর অন্যতম দরিদ্র দেশ বলার সুযোগ নাই। তিনি আমাদের পরিচয় বদলে দিয়েছেন।

বিরোধী দলে আওয়ামী লীগের ভূমিকার কথা স্মরণ করে তথ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগ বিরোধী দল হিসেবে যখনই কোনো অন্যায় হয়েছে তখনই তার প্রতিরোধ করেছে। কোথাও নিপীড়ন হলে তার প্রতিবাদ করে নিজে নিপীড়িত ছিল। আমরা সব সময় জনগণের পক্ষে দাঁড়িয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 28 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com