ভারতে ১০ উইকেটে জিতলেন মুমিনুলরা

Print

ভারতের বেঙ্গালুরুতে চার দিনের ম্যাচের টুর্নামেন্টে প্রথম দুই ম্যাচ ড্র করা বিসিবি একাদশ এবার জিতেছে বিশাল ব্যবধানে। নিজেদের তৃতীয় ম্যাচে কেএসসিএ সেক্রেটারি একাদশকে ১০ উইকেটে হারিয়েছে মুমিনুল হকের দল।

বুধবার (২৪ জুলাই) তৃতীয় দিনে জয়ের জন্য বিসিবি একাদশের লক্ষ্য ছিল মাত্র ৮৬ রান।

জহুরুল ইসলাম ও সাদমান ইসলামের উদ্বোধনী জুটিতে সেটি ২৪.১ ওভারেই পেরিয়ে যায় সফরকারীরা। সাদমান ৬০ বলে ৮ চার ও এক ছক্কায় ৫২ ও জহুরুল ৮৫ বলে ৪ চারে ৩২ রানে অপরাজিত ছিলেন।

এদিন ইনিংস ব্যবধানে জয়ের হাতছানিও ছিল বিসিবি একাদশের। প্রথম ইনিংসে কেএসসিএ সেক্রেটারি একাদশকে ৭৯ রানে গুটিয়ে দেওয়ার পর নিজেরা ৩৩৪ রান করেছিল মুমিনুলের দল। এরপর দ্বিতীয় ইনিংসে ৫৯ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে ফেলেছিল স্বাগতিক দল।

তৃতীয় দিনে ইনিংস হার এড়াতে তাদের করতে হতো ১৫৫ রান। অভিনব মনোহরের সেঞ্চুরি (১১৭) এবং প্রবীন দুবে (৫৫) ও বিনয় সাগরের (৫৯) ফিফটিতে ইনিংস হার এড়ায় স্বাগতিক দল।

৫ উইকেটে ২৮২ রান তুলে বিসিবি একাদশকে বড় লক্ষ্য দেওয়ার পথেও ছিল তারা। তবে ৫৮ রানে শেষ ৫ উইকেট তুলে নিয়ে তাদের ৩৪০ রানে অলআউট করার পাশাপাশি লক্ষ্যটা নাগালে রাখেন শহিদুল ইসলাম, ইবাদত হোসেনরা।

ইবাদত ৮৪ রানে নেন সর্বোচ্চ ৩ উইকেট। প্রথম ইনিংসে পাঁচ উইকেট নেওয়া শহিদুল ১১৭ রানে, আরিফুল হক ৫৭ রানে ও মুমিনুল ৫ রানে নেন ২টি করে উইকেট। ৭০ রানে একটি উইকেট নেন সানজামুল ইসলাম।

পরে সাদমান-জহুরুলের দৃঢ়তাপূর্ণ ব্যাটিংয়ে ছোট লক্ষ্যটা বিসিবি একাদশ সহজেই পেরিয়ে গেল, পেল প্রথম জয়ের স্বাদ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 52 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com