ভালো অভিনেতাই নন, একজন ভালো মোটিভেশনাল স্পিকার আশীষ বিদ্যার্থী

Print

ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী অভিনেতা আশীষ বিদ্যার্থী। বলিউডে যেমন দাপুটে অভিনয় করে যান। তেমনি তামিল, কন্নড়, মালায়ালাম, তেলেগু এবং বাংলা চলচ্চিত্রেও অভিনয় করে যাচ্ছেন সমানতালে। তিনি খল চরিত্রে অভিনয়ের সুবাদে ব্যাপকভাবে পরিচিত।

সাম্প্রতিক একটি সাক্ষাৎকারে আশীষ জানিয়েছেন, এখন পর্যন্ত সিনেমায় ভিলেনের চরিত্রে অভিনয় করতে গিয়ে কম বেশি ১৮২ বার মরতে হয়েছে তাকে। এখন কোনও সিনেমায় তাকে নতুন কোনো উপায়ে মারা যায়, তা ভেবে বার করতেই চিত্রনাট্যকার এবং পরিচালকদের মাথার চুল ছেড়ার অবস্থা হয় বলে নিজেই মজা করেছেন আশীষ।

কিন্তু বাস্তবে সিনেমার শ্যুটিং করতে গিয়ে সত্যি সত্যিই মরতে বসেছিলেন আশীষ বিদ্যার্থী। বলিউড ডায়েরিজ নামে একটি ছবির শ্যুটিং করার সময় ছত্তিশগড়ের দুর্গে একটি জলাশয়ের মধ্যে ডুবেই যাচ্ছিলেন আশীষ এবং তার এক সহ-অভিনেতা।

প্রায় তিন দশক ধরে অভিনয়ের সঙ্গে যুক্ত থাকা আশীষ ১৯৯৫ সালে দ্রোহকাল ছবিতে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ সহ-অভিনেতার পুরস্কার জিতেছিলেন। বাংলাদেশের বেশ কয়েকটি ছবিতে অভিনয়য় করেছেন তিনি। এরমধ্যে অঙ্গার, ক্যাপ্টেন খান অন্যতম।

আশীষ বিদ্যার্থী অভিনয়শিল্পী হলেও তিনি একজন অনুপ্রেরণাদায়ক বক্তা অর্থাৎ মোটিভেশনাল স্পিকার। তিনি তরুণ-তরুণী, শিক্ষার্থী ও করপোরেট কর্মকর্তাদের উদ্দেশ্যে মোটিভেশন স্পিচ দেওয়ার জন্য ভারতের বিভিন্ন স্থানে আমন্ত্রিত হন। তাঁকে সেলিব্রিটি স্পিকারও বলা হয়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 56 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com