ঢাকারবিবার , ২৯ মে ২০২২
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস ঐতিয্য
  3. ইসলাম
  4. কর্পোরেট
  5. খেলার মাঠে
  6. জাতীয়
  7. জীবনযাপন
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. নারী কন্ঠ
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. ফার্মাসিস্ট কর্নার
  13. ফিচার
  14. ফ্যাশন
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

ভিনিসিয়াস-কর্তোয়ায় রিয়ালের ১৪তম চ্যাম্পিয়ন্স লিগ জয়

ডেস্ক নিউজ
মে ২৯, ২০২২ ২:২৯ অপরাহ্ণ
Link Copied!

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে রিয়াল মাদ্রিদের গোলরক্ষক কর্তোয়ার কথা নিয়ে আলোচনা হয়েছে প্রচুর। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের আগে নাকি একটু বেশি দাম্ভিকতার সুর ছিল এই গোলরক্ষকের কণ্ঠে।

তবে ফাইানালে কর্তোয়া নিজের পারফরম্যান্স দিয়ে বুঝিয়ে দিলেন এইটুকু দাম্ভিকতা তার সাজে। ফাইনালে লিভারপুলকে ভিনিসিয়াস জুনিয়রের এক মাত্র গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। ‘দেসিমা কুয়ার্তা’ (১৪তম শিরোপা) ঘড়ে তুলে নিজেদের অন্য উচ্চতায় নিয়ে গেলেন লস ব্লাঙ্কোসরা।

 

যদিও ফুটবলে জয়-পরাজয়ের হিসাব গোল সংখ্যায় করা হয়; তবে এই ফাইনালে রিয়ালের জয়ের কৃতিত্ব দিতে হবে কর্তোয়াকে। লিভারপুলের আক্রমনের ঢেউ সামলে চীনের প্রাচীর হয়ে দাড়িয়েছিলেন রিয়ালের বার পোস্টের নিচে। বুক চিতিয়ে লড়লেন স্পার্টান যোদ্ধার মতন। দলকে আগলে রাখলেন শুরু থেকে শেষ পর্যন্ত।

ভিনিসিয়ুস গোলটা করেছেন, তার আগে-পরে অবিশ্বাস্যভাবে একের পর এক গোল বাঁচিয়েছেন কোর্তোয়া। ম্যচের ১৬ মিনিটেই প্রতিশোধের মিশনে এগিয়ে যেতে পারত লিভারপুল। মোহামেদ সালাহকে নিশ্চিত গোল থেকে বঞ্চিত করেন থিবো কোর্তোয়া।

চাপ ধরে রেখে ২১তম মিনিটে  সেরা সুযোগটি পায় লিভারপুল। তবে কোর্তোয়ার নৈপুন্যে ও ভাগ্যের ছোঁয়ায় বেঁচে যায় রিয়াল। ডি-বক্সের বাইরে থেকে সাদিও মানের জোরাল নিচু শটে ঝাঁপিয়ে কোনোমতে আটকান গোলরক্ষক, তার হাতে লেগে বল বাধা পায় পোস্টে।

ম্যাচে একচেটিয়া আক্রমন চালিয়ে গেছে লিভারপুল। তবে কোর্তোয়ার নৈপুন্যে গোলের দেখা মেলেনি তাদের। প্রথমার্ধ শেষ হয় গোলশূণ্য ভাবেই। যদিও ৪৩ মিনিটে বেনজেমান গোল অফ সাউতের কারণে বাতিল হয়ে যায়। নয়তো প্রধামের্ধই এগিয়ে যেতে পারত রিয়াল।

ম্যাচের ৫৯ মিনিটে খেলার ধারার বিপরীতে গোল করে লিভারপুলের স্বপ্ন ভঙ্গ করেণ ভিনিসিয়াস জুনিয়র। ২০১৮ সালেও রিয়াল মাদ্রিদের কাছে হেরেই চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা হাতছাড়া হয়েছিল সালাহদের। এবার সেই হারের প্রতিশোধের মিশন ছিল অলরেডদের। তবে এবারও রিয়াল বাধা টপকাতে পারলো অ্যানফিল্ডের ক্লাবটি। রিয়াল মাদ্রিদের ১৪ তম শিরোপার ইতিহাসে; সপ্তম স্বর্গে ওঠা হলো  না লিভারপুলের।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।