ভিপি পেল ৫ লাখ, জিএস ৫২ লাখ!

Print

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ২য় কার্যনির্বাহী সভা বৃহস্পতিবার বিকেলে অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ডাকসুর আজীবন সদস্য পদ দেওয়া ছাড়াও ২০১৯-২০২০ অর্থ বছরের বাজেট চূড়ান্ত হয়েছে।

সভা সূত্রের তথ্য, ২০১৯-২০২০ অর্থ বছরের জন্য মোট ১ কোটি ৮৯ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। যদিও এই বাজেট বরাদ্দের ক্ষেত্রে অসামাঞ্জ্যের অভিযোগ উঠেছে। জানা গেছে, বছরব্যাপী বিভিন্ন খরচের জন্য ডাকসুর ভিপি নুরুল হক নুরকে বরাদ্দ দেয়া হয়েছে ৫ লাখ টাকা; যেখানে জিএস গোলাম রাব্বানী পেয়েছেন ৫২ লাখ।

এ ছাড়া অন্যান্য খাতের মধ্যে স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদককে ১০ লাখ, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদককে ১৫ লাখ, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদককে ১০ লাখ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদককে ১৫ লাখ, সাহিত্য সম্পাদককে ১৫ লাখ, সংস্কৃতি সম্পাদককে ১৫ লাখ, সমাজসেবা সম্পাদককে ১৩ লাখ, ক্রীড়া সম্পাদককে ২০ লাখ এবং ছাত্র পরিবহন সম্পাদককে ১৫ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে। এর বাইরেও ডাকসু কার্যালয় ব্যবস্থাপনা খাতে ৪ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে।

বরাদ্দের এমন অসামঞ্জস্যতার বিষয়ে জানতে চাইলে ভিপি নুরুল হক নুর দ্যা বলেন, ঢাবি প্রশাসন সর্বদা ছাত্রলীগের পক্ষে অবস্থান নিয়েছে, বাজেট বরাদ্দের ক্ষেত্রেও তা পরিলক্ষিত হয়েছে। যেহেতু ডাকসুর জিএস কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক; তাই ঢাবি প্রশাসন তার উপর বেশি মেহেরবান। তবে যে খাতে যত টাকাই বরাদ্দ হোক না কেন তার যেন স্বচ্ছতা বজায় থাকে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 44 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com