ভুটানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

Print

ভুটানকে উড়িয়ে অনূর্ধ্ব-১৮ সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে পা রেখেছে বাংলাদেশ। সেমিফাইনালে নেপালের রাজধানী কাঠমান্ডুর এপিএফ স্টেডিয়ামে মুখোমুখি হয় বাংলাদেশ-ভুটান অনূর্ধ্ব-১৮ দল।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বয়সভিত্তিক এই প্রতিযোগিতায় দল দুটি মুখোমুখি হয়।

ডিফেন্ডার তানভীর হোসেন ম্যাচ শুরুর ২ মিনিটের মধ্যে লম্বা থ্রো-ইন থেকে হেডে গোল করে বাংলাদেশকে অনেকটাই এগিয়ে রাখেন। গোল হজমের পর সমতায় ফিরতে জোর প্রচেষ্টা চালায় ভুটান। কিন্তু বাংলাদেশের জমাট রক্ষণভাগ ভাঙতে পারেনি তারা।

ম্যাচ শুরুর ২৭ মিনিটে কাউন্টার অ্যাটাকে মিডফিল্ডার মোহাম্মদ ফাহিম মোরশেদের পাস থেকে ভুটানের গোলরক্ষককে বোকা বানিয়ে ব্যবধানটা ২-০ করেন উইঙ্গার ফয়সাল হোসেন ফাহিম। এর ৫ মিনিট পরেই বুলেট গতির শটে বাংলাদেশকে আরেকবার এগিয়ে দেন মারাজ হোসেন।

বাংলাদেশের যুবকরা বিরতি থেকে ফিরে ভুটানের রক্ষণভাগে আরো বেশি ত্রাস সৃষ্টি করে। ৭২ মিনিটে ব্যবধানটা ৪-০ করার সুযোগ পায় টার্নারের দল। ৮৬ মিনিটে ভুটানের এক স্ট্রাইকার ব্যবধান কমানোর সহজ সুযোগ নষ্ট করে। শেষ বাঁশি বাজার আগে ভুটানের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন বদলি মিডফিল্ডার দীপক রয়।

এর আগে বাংলাদেশ ও ভুটান শেষ চারে ওঠেছিল একটি জয় ও একটি ড্র নিয়ে।

এই জয়ে টুর্নামেন্টে ভুটানের যুবাদের বিপক্ষে শতভাগ জয়ের ধারা ধরে রাখলো বাংলাদেশ। গত দু’বারের সাক্ষাতেও জয় পেয়েছিল লাল-সবুজরা। বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ দল ২০১৫ সালে ভুটানকে হারায় ২-০ গোলে। ২০১৭ সালে জিতে ৩-০ ব্যবধানে। সেবার রানার্সআপ হয়ে ঘরে ফিরে বাংলাদেশ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 42 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com