ভুয়া প্রশ্ন তৈরি করে মোটা অংকের টাকা হাতিয়ে নিত সজীব

Print

প্রশ্নপত্র ফাঁস চক্রের এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) বিকালে রাজধানীর খিলক্ষেত এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। তার নাম সজীব হোসেন। শুক্রবার (৮ ফেব্রুয়ারি) র‌্যাব-১ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতিবছর পিএসসি, জেএসসি, এসএসসিসহ বিভিন্ন ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র সুকৌশলে ফাঁস করে বিপুল অর্থ হাতিয়ে নেয়া হত। এই সংঘবদ্ধ চক্রের সদস্যদের ধরতে র‌্যাব-১ বিশেষ গোয়েন্দা নজরদারী চালাচ্ছিল। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর খিলক্ষেত এলাকায় প্রশ্ন ফাঁসকারী চক্রের সদস্য অবস্থান করছে। এমন খবরে সেখানে অভিযান চালিয়ে বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের সক্রিয় সদস্য সজীব হোসেনকে গ্রেফতার করা হয়।

এসময় তার কাছ থেকে প্রশ্নপত্র ফাঁসের কাজে ব্যবহৃত দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। সেগুলো পরীক্ষা করে হোয়াটসঅ্যাপ ও ফেসবুকে প্রশ্নপত্র ফাঁসের বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, সজীব গাজীপুরের ভাওয়াল বদরে আলম কলেজ বিবিএস (১ম বর্ষ) ছাত্র। পড়াশোনার পাশাপাশি সে টিউশন করত। ২০১৭ ও ২০১৮ সালে ফেসবুক আইডির মাধ্যমে প্রশ্নপত্র ফাঁস চক্রের সঙ্গে জড়িয়ে পরে। এভাবে সে মোটা অঙ্কের টাকা আয় করত।

জিজ্ঞাসাবাদে আরো জানা গেছে, প্রশ্ন ফাঁস নিয়ে সজীব ফেসবুকে পোষ্ট দিত। অনেক শিক্ষার্থী প্রলোভনে পড়ে প্রশ্নের আশায় বিকাশের মাধ্যমে মোটা অঙ্কের টাকা পাঠাতো। কিন্তু সে বিভিন্ন বোর্ড পরীক্ষার প্রশ্নপত্র কাটছাট করে প্রশ্নপত্র তৈরি করে তাদের দিত। এভাবে বিভিন্ন শিক্ষার্থীরদের কাছ থেকে সে টাকা হাতিয়ে নিয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 77 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com