ভুয়া লাইক, ভিউ বিক্রির অভিযোগে মামলা করলো ফেসবুক

Print

ইনস্টাগ্রামের ভুয়া লাইক, ভিউ ও ফলোয়ার বিক্রির দায়ে নিউজিল্যান্ডভিত্তিক একটি কোম্পানির বিরুদ্ধে মামলা করেছে ফেসবুক। কোম্পানিটি দীর্ঘদিন ধরে জালিয়াতির মাধ্যম এসব ভুয়া লাইক ও ভিউ বিক্রি করছিল।

ফেসবুক ধারণা করছে আরেন্ড নোলেন, লিওন হেজেস ও ডেভিড পাসানেন পরিচালিত ‘সোশ্যাল মিডিয়া সিরিজ লিমিটেড’ নামের এই কোম্পানিটি ইনস্টাগ্রামের ভুয়া লাইক, ভিউ ও ফলোয়ার বিক্রির মাধ্যমে প্রায় ৯.৪ মিলিয়ন ডলার আয় করেছে। এই ভুয়া লাইক কিনতে একজন বহারকারীকে প্রতি সপ্তাহে ১০ থেকে ৯৯ ডলার পর্যন্ত খরচ করতে হয়। তার বিনিময়ে তারা ৫০ থেকে ২ হাজার ভুয়া লাইক পান তাদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে।

ফেসবুক ‘সোশ্যাল মিডিয়া সিরিজ লিমিটেড’ -এর বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের ফেডারেল কোর্টে এই মামলা দায়ের করেছে। অভিযোগ হিসেবে কোম্পানিটির মালিকাধীন ইনস্টাগ্রামের ভুয়া লাইক, ভিউ ও ফলোয়ার বিক্রির মাধ্যমে নিউজিল্যান্ডভিত্তিক এই কোম্পানিটি জালিয়াতি করেছে বলে দাবি করছে ফেসবুক।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 30 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com