ভেট্টোরির জার্সি নম্বর তুলে রাখল নিউজিল্যান্ড

Print

দশ নম্বর জার্সি আর কখনও দেখা যাবে না ভারতের জাতীয় দলে খেলা কোনও ক্রিকেটারের গায়ে। কেন না এই জার্সি পরে দীর্ঘদিন মাঠ মাতিয়েছেন ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার শচিন টেন্ডুলকার। তার প্রতি সম্মাননা দেখানোর জন্যই দেশটির ক্রিকেট বোর্ড সিদ্ধান্ত নেয় ১০ নম্বর জার্সিটা আজীবনের জন্য তুলে রাখার।

ঠিক তেমনটাই করল নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। কিউই ক্রিকেটে অনন্য অবদানের সম্মান স্বরূপ সাবেক অধিনায়ক ডেনিয়েল ভেট্টোরির ওয়ানডে জার্সিটা তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছে সেদেশের ক্রিকেট বোর্ড।

একদিনের ক্রিকেটে ভেট্টোরির জার্সি নম্বর ছিল ১১। সোমবার নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড টুইট বার্তায় জানিয়ে দেয়, নিউজিল্যান্ডের হয়ে ২৯১ টি ওয়ানডে খেলা ডেনিয়েল ভেট্টোরি এ ১১ নম্বর জার্সিটি অবসরে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছি আমরা।

আন্তর্জাতিক ওয়ানডে ক্যারিয়ারে ২৯৫টি ম্যাচ খেলেছেন কিউই এই অল-রাউন্ডার। ২৯৫ ম্যাচে ৩০৫টি উইকেটের সঙ্গে আছে ২ হাজার ২৫৩ রান। টেস্টে ১১৩টি ম্যাচে ৩৬২ উইকেট সহ রয়েছে ৪ হাজার ৫৩১ রান।

বর্তমানে নিউজিল্যান্ড দল অবস্থান করছে শ্রীলঙ্কায়। এখানেই কিউইরা শুরু করবে টেস্ট চ্যাম্পিয়নশিপ। আর এই টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকেই শুরু হয়েছে টেস্ট জার্সিতেও নাম-নম্বর। তার আগেই ভেট্টোরির জার্সিকে অবসর দিয়ে বিশেষ সম্মান দিলো দেশটির ক্রিকেট বোর্ড।

কয়েকদিন আগেই বাংলাদেশের স্পিন বোলিং কোচ হিসেবে নাম ঘোষণা হয়েছে ভেট্টোরির। ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত টাইগারদের সঙ্গ থাকার কথা রয়েছে তার।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 20 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com