ভেতরে সিনেট অধিবেশন, বাইরে মশারি টানিয়ে বিক্ষোভ

Print

ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে ডেঙ্গু আতংক ছাড়ছে না। প্রতিদিন বিশ্ববিদ্যালয়েল মেডিকেল সেন্টার ও ঢাকা মেডিকেলে ভীড় জমাচ্ছে শিক্ষার্থীরা। এছাড়া ক্যাম্পাস বন্ধের দাবি তুলছে তারা। কিন্তু ডেঙ্গু প্রতিরোধে প্রশাসনের ভূমিকা সন্তুষ্ট পরতে পারেনি ছাত্র-ছাত্রীদের। তাই আজকের সিনেট অধিবেশনের সময় প্রতীকী অবস্থান কর্মসূচি পালন করে তারা।

মঙ্গলবার দুপুর সাড়ে তিনটার দিকে বিশ্ববিদ্যালয় রেজিস্টার বিল্ডিং এর সামনে শিক্ষার্থীরা এই অবস্থান নেয়।

অবস্থানকারীদের দাবি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্যানেল নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এই উপাচার্য প্যানেল নির্বাচনে পরবর্তী যিনি উপাচার্য হবেন, তিনি যেন বর্তমান উপাচার্যের মত দায়িত্বহীনতার পরিচয় না দেন। এর প্রতিবাদে শিক্ষার্থীরা রেজিস্টার বিল্ডিং এর সামনে অবস্থান নেন তারা। যাতে সকল সিনেট সদস্যরা বিষয়টি দৃষ্টিপাত করেন।

প্রতিকী অবস্থানের সময় শিক্ষার্থীদের হাতে স্লোগান সম্বলিত নানা প্ল্যাকার্ড ছিল। তাতে স্লোগান ছিল -ডেঙ্গুতে মানুষ মরে, স্বাস্থ্যমন্ত্রী বিদেশে ঘুরে, অপরিচ্ছন্ন প্রশাসনই ডেঙ্গু মহামারীর জন্য দায়ী, হলে হলে ডেঙ্গু মহামারী দায় কার, মন্ত্রী সাহেব সারাদিন কি আমি মশারির ভিতরে থাকবো ইত্যাদি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 24 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com