ভোটারদের মিশ্রভাবনা

Print

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন ফের রাজনীতিতে উত্তাপ ছড়াচ্ছে। এখন সর্বত্রই আলোচনা এ নির্বাচনকে ঘিরে। আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থী বাছাইয়ে বিশেষ চমকও এনেছে এবার। কিন্তু ভোট কেন্দ্রে ভোটের আমেজ নির্বাচন কমিশন ফিরিয়ে আনতে পারবে কিনা তা নিয়ে সাধারণ জনগণ থেকে শুরু করে বিশিষ্টজনদের মধ্যে রয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ভোটার আব্দুল আলিমের বাসা উত্তরার রাজলক্ষ্মী। আজ সকাল সাড়ে ৯টায় চায়ের দোকানে বন্ধু আবদুর রশিদের সাথে আলাপ করছিলেন সিটি করপোরেশন নির্বাচন নিয়ে। তারা বলছিলেন, মানুষের মধ্যে আস্থা ফিরিয়ে না আনতে পারলে কমিশনকে মাইকিং করে ভোটারদের ডাকতে হবে।

লালবাগ কেল্লার বাসিন্দা সোলায়মান প্রশ্ন করে বলেন, ভোট কেন্দ্রের বাইরে পুলিশ, আনসার ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরাপত্তা দেবেন। ভোট কেন্দ্রের ভেতরে প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার এবং পোলিং এজেন্টরা। ভোটের জন্য যা যা আয়োজন দরকার তার কোনও কিছুরই কমতি থাকবে না। কিন্তু যাদের জন্য এতো সব আয়োজন, সেই ভোটারদের দেখা মিলবে তো?

যাত্রাবাড়ীর এলাকায় দীর্ঘ ২০ বছর ধরে বসবাস করে আসছেন ওবায়দুল্লাহ। ঢাকার ভোটার না হলেও এ নির্বাচন নিয়ে তার আগ্রহের কমতি নেই। তিনি বলেন, জাতীয় নির্বাচনে মানুষের মনে একটা ভীতি তৈরি হয়েছে। সেই ভীতি এখনো কেটে উঠতে পারেনি। সে কারণে খুব বেশি ভোটার এবারের নির্বাচনেও আসবে না। ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচনে ভোট দিতে যাবেন কিনা রামপুরার বাসিন্দা আয়েশা আক্তারকে এমন প্রশ্নের বাজাবে তিনি বলেন, ‘মানুষ ভোটকেন্দ্রে যাবে কীভাবে? সেই পরিবেশ তো রাখা হয় না।’

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 108 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com