ভোলায় ২০ দিনে হাসপাতালে ভর্তি ১৬৭ ডেঙ্গু রোগী

Print

ভোলা জেলার সরকারি হাসপাতালগুলোতে গত ২০ দিনে ১৬৭ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। এদের মধ্যে মঙ্গলবার (১৩ আগস্ট) সকাল থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ৭ জন হাসপাতালে ভর্তি হয়েছে।

বর্তমানে ভোলার চার উপজেলায় ৪৫ জন সরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে ভোলা সদর হাসপাতালে ৩৭, চরফ্যাশনে ৫ জন, তজুমদ্দিনে ১ জন ও লালমোহন উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে ২ জন চিকিৎসাধীন রয়েছে।

এদিকে ভোলায় ১৬৭ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়, যার মধ্যে ১৫৫ জন ঢাকা থেকে আক্রান্ত হয়ে ভোলায় তাদের গ্রামের বাড়ি চলে আসে। বাকি ১২ জন ভোলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়।

তবে ভোলা সিভিল সার্জন ডা. রথীন্দ্রনাথ মজুমদার জানান, ডেঙ্গু আক্রান্ত রোগীদের কামড়ানো মশার মাধ্যমে এ ১২ জন আক্রান্ত হয়।

তিনি আরও জানান, ১৬৭ জনের মধ্যে বর্তমানে ৪৫ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ৭ জনের অবস্থা আশংঙ্কাজনক হওয়ায় ঢাকা প্রেরণ করা হয়। এছাড়া ১১৫ জন ভোলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 17 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com