মাঠে নেমে কৃষকের ধান কাটলেন রাব্বানী

Print

ছাত্রলীগ নেতা-কর্মীদের সাথে নিয়ে অসহায় কৃষকের ধান কেটে দিলেন সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। বুধবার দুপুরে ঢাকা জেলার সাভারের অদূরে ভাকুতা এলাকায় তিনি একদল ছাত্রলীগ নেতা-কর্মী নিয়ে ধান কাটতে মাঠে নামেন।

জানা যায়, ওই এলাকার কৃষক শুকুর আলী শ্রমিক সংকটের পাশাপাশি মজুরিও বেশি হওয়ায় ধান কাটতে পাচ্ছিলেন না। পরে মঙ্গলবার দিবাগত রাতে তিনি জানতে পারেন, ছাত্রলীগের নেতা-কর্মীদের অসহায় কৃষকদের পাশে দাঁড়াতে বলা হয়েছে। এই খবর শুনে তিনি ফেসবুক থেকে ছাত্রলীগের কৃষি শিক্ষা বিষয়ক সম্পাদক এসএম মাসুদুর রহমান মিঠুর সাথে যোগাযোগ করেন। সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী এ খবর পেয়ে নিজেই ধানক্ষেতের মাঠে হাজির হন।

চলতি বোরো মৌসুমে সারাদেশে ধান বিক্রি করে উৎপাদন খরচ তুলতে পাচ্ছেন না কৃষকরা। শ্রমিক সংকটের পাশাপাশি মজুরিও বেশি এবং প্রতিকূল আবহাওয়ার কারণে দুঃচিন্তায় পড়েছেন কৃষকরা। তাদের দুঃখের চিত্র প্রতিদিন গণমাধ্যমে প্রকাশিত হচ্ছে। এবার শ্রমিক সংকট দূর করতে প্রান্তিক ও অসহায় কৃষকের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগ।

এ বিষয়ে বুধবার এক জরুরী ঘোষাণা দেন কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এতে ৬৪ জেলার ছাত্রলীগের সকল ইউনিটককে স্ব স্ব এলাকায় স্বেচ্ছাশ্রমে কৃষকদের ধান কাটা সহ সর্বাত্মক সহযোগিতা করার আহ্বান জানানো হয়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 14 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com