মাননীয় স্বাস্থ্যমন্ত্রীর নিকট খোলা চিঠি

Print


মাননীয় স্বাস্থ্যমন্ত্রী মহোদয়,লিপিকার প্রথমেই আমার সালাম গ্রহন করুন।আসসালামু আলাইকুম।আশা করি মহান আল্লাহ পাক রাব্বুল আলামীনের রহমতে ভালই আছেন।আমি মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত নতুন প্রজন্মের একজন মডেল ফার্মাসিস্ট।গোটা বিশ্ব এখন দুরন্ত বাংলাদেশের উন্নয়নের জোয়ার দেখে দেশরত্ন শেখ হাসিনার জয়ধ্বনি করছে। আর শেখ হাসিনার স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজে অবদান রাখতে চাই আমরা নতুন প্রজন্মের গ্রাজুয়েট ফার্মাসিস্টরাও। মাননীয় স্বাস্থ্যমন্ত্রী মহোদয়,বিশ্বের সকল দেশেই হাসপাতালে রোগীদের সরাসরি কাউন্সিলিং ও সেবা দিচ্ছে গ্রাজুয়েট ফার্মাসিস্টরা।
একজন এ গ্রেড ফার্মাসিস্ট এর প্রপার কাউন্সিলিং বাচাতে পারে হাজার হাজার রোগীদের।যথাযথ কাউন্সিলিং করা হলে,রোগীরা সচেতন হতে পারে যে,কিভাবে রোগ থেকে প্রতিকার পাওয়া যায়।সকল সরকারি এবং বেসরকারি হাসপাতালে এ গ্রেড গ্রাজুয়েট ফার্মাসিস্ট নিয়োগ দেওয়া হলে, আর কোনো রোগী যথাযথ কাউন্সিলিং এর অভাবে মারা যাবে না। কারন একজন ফার্মাসিস্ট রোগীদের মেডিসিন এর ডোসেজ,সেবন করার নিয়ম সহ যাবতীয় ইনফরমেশন দিতে পারে।এখন সারা বাংলায় মডেলফার্মেসী চালু হয়েছে।রোগীরা ফার্মাসিস্ট এর কাউন্সিলিং নেওয়ার জন্য ভীড় করছে মডেল ফার্মেসী তে।তাই এখন সমস্ত গ্রাজুয়েট এ গ্রেড ফার্মাসিস্ট রা আপনার দিকে তাকিয়ে আছে।মাননীয় স্বাস্থ্যমন্ত্রী মহোদয়, সরকারি-বেসরকারি সমস্ত হাসপাতালে গ্রাজুয়েট ফার্মাসিস্ট দের নিয়োগ দেওয়ার বন্দোবস্ত করুন।
এতে  দূর হবে বেকারত্ব এবং রোগীরা পাবে সেবা।আমরা দৃঢ় প্রত্যয়ে বলতে পারি বিনা কাউন্সিলিং এ কোনো রোগী ফিরে যাবে না হাসপাতাল থেকে।জাতির পিতার স্বপ্নের হেলদি বাংলাদেশ গড়ে তুলব আমরা।আশা করি খুব জলদি ই আমরা আপনার কাছ থেকে সুখবর পাব,ইনশাআল্লাহ।
নতুন প্রজন্মের ফার্মাসিস্টদের পক্ষে,ফার্মাসিস্ট সারোয়ার হোসেনআহবায়ক,বাংলাদেশ ফার্মাসিস্ট কমিউনিটি

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 213 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com