মাশরাফিকে একাদশের বাইরে রাখা উচিত

Print

চলতি বিশ্বকাপে বল হাতে ফর্মে নেই বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। টানা তিন ম্যাচে বাজে পারফরম প্রদর্শন করেছেন তিনি। নেতৃত্বেও কোনো চমক দেখাতে পারছেন না। এজন্য টাইগার একাদশে তার থাকা নিয়ে প্রশ্ন তুলেছেন ভারতের সাবেক পেসার এবং ক্রিকেট বিশ্লেষক অজিত আগারকার।

গেল আয়ারল্যান্ড সিরিজেও বল হাতে বেশ ছন্দে ছিলেন মাশরাফি। তবে হ্যামস্ট্রিংয়ে হালকা চোট থাকায় বিশ্বকাপে ১০ ওভারের কোটা পূরণ করতে পারছেন না তিনি। আবার যে কয়েক ওভার করছেন রানও দিয়ে ফেলছেন অনেক।

এ বছর এখন পর্যন্ত ওয়ানডেতে দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারি মাশরাফি। তবে বিশ্বকাপে অফ ফর্মে থাকার কারণে সমালোচনার মুখে পড়তে হচ্ছে তাকে। কাপ্তানকে একাদশের বাইরে রাখছেন আগারকার। তার জায়গায় আসরের শুরু থেকে সাইড বেঞ্চে বসে থাকা রুবেল হোসেনকে দেখতে চান তিনি।

আগারকার বলেন, রুবেলকে বাংলাদেশ একাদশে অন্তর্ভুক্ত করতে হবে। আমি জানি, দলটির পক্ষে মাশরাফিকে একাদশের বাইরে রাখা সম্ভব নয়। তবে এ মুহূর্তে তার বোলিং ফর্ম ভালো নয়। সেটি বিবেচনা করলে আমার চোখে একাদশে ম্যাশের জায়গা হয় না। কিন্তু সে টাইগারদের লিডার। দলেরই ওকে প্রয়োজন। কারণ ও অনেক অভিজ্ঞ।

বিশ্বকাপে ইএসপিএন ক্রিকইনফোর ক্রিকেট বিশ্লেষক হিসেবে দায়িত্ব পালন করছেন আগারকার। ক্রিকেটবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইটটির এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। মোসাদ্দেককে বাদ দেয়ার কথাও বলছেন এ ভারতীয়।

শনিবার কার্ডিফে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ৩৮৬ রানের পাহাড় গড়ে ইংল্যান্ড। জবাবে ৭ বল বাকি থাকতে ২৮০ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। টাইগাররা ম্যাচ হারে ১০৬ রানে। দলের প্রত্যাশা পূরণ করতে পারেননি মোসাদ্দেক।

ম্যাচ শেষে বিশ্লেষণে আগারকার বলেন, বাংলাদেশ চাইলে মোসাদ্দেককে একাদশের বাইরে রাখতে পারে। দলে যথেষ্ট স্পিন অপশন রয়েছে। মেহেদি ও সাকিব ভালো বল করছে। ব্যাটিংয়েও তারা ভালো করে আসছে। এ মুহূর্তে টাইগারদের বোলিংটাই দুশ্চিন্তার বিষয়।

এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে এক জয় ও দুই হারে পয়েন্ট টেবিলের অষ্টম স্থানে বাংলাদেশ। আগামী ১১ জুন শ্রীলংকার বিপক্ষে নিজেদের চতুর্থ ম্যাচ খেলতে নামবেন লাল-সবুজ জার্সিধারীরা। এ ম্যাচ দিয়ে জয়ের ধারায় ফিরতে চান তারা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 41 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com