মাসাকাদজাকে বিসিবির সম্মাননা

Print

অধিনায়ক হিসেবে পুরষ্কার বিতরণী মঞ্চে একবার এগিয়ে যেতেই হতো। তবে তার আগেই আরেকবার ডাক পড়ল হ্যামিল্টন মাসাকাদজার। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে সুদীর্ঘ আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানা ব্যাটসম্যানকে বিদায় বেলায় বিশেষ সম্মাননা জানিয়েছে বিসিবি।

শুক্রবার চট্টগ্রামে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ম্যাচটি শেষে বিসিবির পক্ষ থেকে স্মারক দেওয়া হয় মাসাকাদজাকে। বিদায়ী জিম্বাবুয়ে অধিনায়কের হাতে ক্রেস্ট তুলে দেন বাংলাদেশের সাবেক ক্রিকেটার ও বর্তমানে ধারাভাষ্যকার আতহার আলি খান।

নিজ দেশের বোর্ডের কাছ থেকেও উপহার পেয়েছেন এ দিন মাসাকাদজা। জিম্বাবুয়ে ক্রিকেটের স্মারক তুলে দেন ম্যানেজার লাভমোর বান্দা।

২০০১ সালে সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ানের বিশ্ব রেকর্ড গড়ে শুরু হয়েছিল যে ক্যারিয়ার, সেটি থেমে গেল শুক্রবার। দীর্ঘ পথচলায় জিম্বাবুয়ের একমাত্র ক্রিকেটার হিসেবে খেলেছেন তিনশর বেশি আন্তর্জাতিক ম্যাচ (৩১৩টি)। টি-টোয়েন্টিতে দেশের সবচেয়ে বেশি রানের রেকর্ড তার, তিন সংস্করণ মিলিয়ে রান তৃতীয় সর্বোচ্চ। সব মিলিয়ে ৪৭টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন দেশকে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 29 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com