মায়া কামরুল খোকন নেতৃত্বে ফিরছেন!

Print

ঢাকার দুই মহানগর আওয়ামী লীগের সম্মেলন সামনে রেখে এবার সর্বাধিক আলোচনায় তিন নেতার নাম। তাঁরা হলেন অখণ্ড ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামরুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক সাঈদ খোকন। ঢাকার দুই মহনগর আওয়ামী লীগের নেতৃত্বে তিন নেতার যেকোনো দুজনকে দায়িত্ব দেওয়া হলে কেমন হয় সে ভাবনা এখন আওয়ামী লীগের শীর্ষ নেতৃত্বের। ওই তিনজনই ঢাকার দুই মহানগর আওয়ামী লীগের সভাপতি পদপ্রত্যাশী বলে জানা গেছে। আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের একাধিক নেতা এবং ঢাকার দুই কমিটির নেতাদের সঙ্গে কথা বলে এমন তথ্য জানা যায়।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলন হবে আগামী ৩০ নভেম্বর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে। এক মঞ্চে মহানগরের দুই অংশের ওই সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দলীয় সূত্রে জান যায়, দলের জাতীয় সম্মেলনের আগে জেলার মর্যাদা পাওয়া মহানগর শাখার সবচেয়ে বড় এই উৎসবে ঢাকায় বড় সমাবেশের প্রস্তুতি নেওয়া হয়েছে। সহযোগী সংগঠনগুলোর মতোই দুই অংশের নেতৃত্বে আমূল পরিবর্তন আনা হতে পারে। সেই সম্ভাবনা মাথায় নিয়ে পদপ্রত্যাশী নেতারা নিজেদের যোগ্যতা তুলে ধরে আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ে জোর তদবির চালাচ্ছেন। দলীয় ও সরকারপ্রধান শেখ হাসিনার সব কর্মসূচিতে তাঁদের উপস্থিত থাকতে দেখা যাচ্ছে। কারণে অকারণে গণভবনেও বেড়েছে তাঁদের যাতায়াত।

আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য এবং ঢাকা মহানগর আওয়ামী লীগের গত কমিটির সাংগঠনিক নেতৃত্ব নির্বাচনের অন্যতম দায়িত্বপ্রাপ্ত নেতা ফারুক খান কালের কণ্ঠকে বলেন, ‘আমি মনে করি, ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতৃত্বে পরিবর্তন আসবে। কারণ দায়িত্বপ্রাপ্ত নেতারা তাঁদের দায়িত্ব যথাযথভাবে পালন করতে পারেননি।’ তিনি জানান, দুই অংশের সভাপতি ও সাধারণ সম্পাদক পদপত্যাশী অনেকেই তাঁর সঙ্গে যোগাযোগ করে প্রত্যাশা ব্যক্ত করেছেন। তাঁদের মধ্যে যোগ্যতাসম্পন্ন অনেক নেতাও আছেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 68 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com