‘মিটার দ্বন্দ্বে’ আইনজীবীদের বকেয়া বিদ্যুৎ বিল চার কোটি!

Print

প্রায় ১৫ বছর ধরে বিদ্যুৎ বিলের এক টাকাও পরিশোধ করেনি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি (বার অ্যাসোসিয়েশন)। সুপ্রিম কোর্ট বলছে, বিল দেবে সমিতি আর সমিতি বলছে বিল দেবে সুপ্রিম কোর্ট। দুপক্ষের টানা-হেঁচড়ায় বকেয়া পড়েছে চার কোটি টাকার বেশি বিদ্যুৎ বিল।

সুপ্রিম কোর্ট প্রশাসন বলছে, যেহেতু বিদ্যুতের সুবিধা ভোগ করছেন আইনজীবীরা, সুতরাং তাদের বিল কেন সুপ্রিম কোর্ট কর্তৃপক্ষ দেবে? অন্যদিকে আইনজীবী সমিতির নেতারা বলছেন, বিদ্যুৎ সুবিধা আইনজীবীরা ভোগ করলেও মিটারের মালিক সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার। যেহেতু সুপ্রিম কোর্টের নামে মিটার তাই বিলও তারা পরিশোধ করবে।

জানা গেছে, সুপ্রিম কোর্টে প্রায় নয় হাজারেরও বেশি আইনজীবী রয়েছেন। তাদের বেশির ভাগই নিজ নিজ কক্ষে ফ্যান ও এসি ব্যবহার করেন। এজন্য তারা বিল পরিশোধের উদ্দেশ্যে নির্ধারিত চার্জবাবদ টাকা সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে জমা দেন। এরপরও কেন বিল বকেয়া রয়েছে, তা জানেন না বলে ক্ষোভ প্রকাশ করেছেন নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন আইনজীবী।

সূত্র জানায়, সুপ্রিম কোর্ট প্রশাসন বিদ্যুৎ বিল পরিশোধের জন্য বারবার তাগিদ দিলেও সমিতি তা পরিশোধ করছে না। এ নিয়ে তিন পক্ষের মধ্যে (সমিতি, সুপ্রিম কোর্ট প্রশাসন ও বিদ্যুৎ বিভাগ) দফায় দফায় চিঠি চালাচালি অব্যাহত রয়েছে।

ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি), সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের প্রশাসন শাখা ও সুপ্রিম কোর্ট বার পরস্পরকে চিঠি দিয়ে যাচ্ছে কিন্তু কিছুতেই বকেয়া বিলের সুরাহা হচ্ছে না।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 19 বার)


Print
bdsaradin24.com