মিঠুন-মুশফিকের ফিফটিতে বাংলাদেশের জয়

Print

মোহাম্মদ মিঠুন ও মুশফিকুর রহিমের জোড়া ফিফটি বাংলাদেশের জয়। শ্রীলংকা বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে প্রস্তুতি জোরদারের ম্যাচে ৫ উইকেটের জয় পেয়েছে তামিম ইকবালের নেতৃত্বাধীন দলটি।

সোমবার শ্রীলংকার কলম্বোর পি সারা ওভালে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ২৮২ রান সংগ্রহ করে স্বাগতিক দলটি। দলের হয়ে সর্বোচ্চ ৮৬ রান করেন দাসুন সানাকা। তার ইনিংসটি ৬৩ বলে ছয়টি চার ও ৬টি ছক্কায় সাজানো। এছাড়া ৭৮ বলে পাঁচটি চারের সাহায্যে ৫৬ রান করেন শিহান জয়সুরিয়া। ৩২ রান করেন ভানুক রাজাপাকশে। আর ২৬ রান করেন দানুস্কা গুনাথিলাকা। বাংলাদেশ দলের হয়ে দুটি করে উইকেট নেন রুবেল হোসেন ও সৌম্য সরকার।

টার্গেট তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৪৫ রান সংগ্রহ করে ফেরেন সৌম্য সরকার। এরপর ১৩ রানের ব্যবধানে ফেরেন অন্য ওপেনার তামিম ইকবাল। ৪৭ বলে ৩৭ রান করেন তামিম। আর মাত্র ১৩ রানে ফেরেন সৌম্য।

এরপর তৃতীয় উইকেটে মুশফিকুর রহিমকে সঙ্গে নিয়ে ৭৩ রানের জুটি গড়েন মোহাম্মদ মিঠুন। ইনিংসের শুরু থেকে অনবদ্য ব্যাটিং করে যাওয়া জাতীয় দলের নির্ভর যোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিম ফিফটি তুলে নেন। কিন্তু অর্ধশতক হাঁকানোর পর ডি সিলভার লেগ স্পিনে বিভ্রান্ত হয়ে সাজঘরে ফেরেন বাংলাদেশ দলের উইকেটকিপার ব্যাটসম্যান। তার আগে ৪৬ বলে ৬টি চার ও এক ছক্কায় ৫০ রান করেন মুশফিক।

মুশফিকের বিদায়ের পর মাহমুদউল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে ফের জুটি গড়ে তোলেন মিঠুন। চতুর্থ উইকেটে তারা যোগ করেন ৯৬ রান। আকিলা ধনাঞ্জয়ার অফ স্পিনে কাবু হয়ে সাজঘরে ফেরেন মাহমুদউল্লাহ। তার আগে ৩৭ বলে তিনটি চারের সাহায্যে ৩৭ রান করেন রিয়াদ।

দলকে জয়ের পথে নিয়ে যান মোহাম্মদ মিঠুন। অনবদ্য ব্যাটিং করে সেঞ্চুরির পথেই ছিলেন এ উইকেটকিপার ব্যাটসম্যান। কিন্তু দুর্ভাগ্য ভালো খেলা সত্ত্বেও শতরানের মাইলফলক স্পর্শ করার আগেই সাজঘরে ফেরেন তিনি। প্যাভেলিয়নে ফেরার আগে ১০০ বলে ১১টি চার ও এক ছক্কায় ৯১ রান করেন মিঠুন। তার বিদায়ের পর দলের জয় নিশ্চিত করেন সাব্বির রহমান রুম্মন ও মোসাদ্দেক হোসেন সৈকত।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 19 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com