ফেম্মেস ফেস্তার চতুর্থবর্ষ মিলনমেলা

Print

বৃস্টি সেদিন ভালবাসা আবারও করেছিল সৃষ্টি! দিনটি ছিল শনিবার ২১অক্টবর ২০১৭…. একটি স্মরণীয় দিন!
Femme`s Festa শব্দটির বাংলা অর্থ হচ্ছে ”মেয়েদের উৎসব” আর এরই রেশ ধরে জাঁকজমকময় এক অনুষ্ঠানের মধ্য দিয়ে হয়ে গেল বহু নারীদের সমন্বয়ে এক বৃহৎ পরসরে ”ফেম্মেস ফেস্তা”র প্রতিষ্ঠা বার্ষিকী এবং মিলন মেলার আয়োজন! সম্পূর্ণ শীতাতাপ নিয়ন্ত্রিত মরদি গ্রেস কনভেনশান হল রিজার্ভ করে ”ফেম্মেস ফেস্তা”র প্রতিষ্ঠাতা অ্যাডমিন নাজিয়া আফরিন শান্তু পান্তু পরিচালোনায় এবং উপস্থিতিতে সম্পূরর্ন হয় এই অনুষ্ঠান । প্রতিভাবান ফেম্মেরা নাচ, গান, আবৃতি এবং অভিনয় পরিবেশন করে মাতিয়ে তুলেছিলেন। বহু কাঙ্খিত এই অনুষ্ঠানে জলজট,জানজটসহ এবং বৃষ্টিকে উপেক্ষা করে বহু নারী অংশগ্রহন করে ছিলেন সেই দিন।কেক কাটা থেকে শুরু করে বুফে লাঞ্চ সহ বহু উপহার আর ভালবাসায় সিক্ত হয়ে আন্তরিক তৃপ্তি নিয়ে ঘরে ফিরেছিল অনুষ্ঠানে উপস্থিত সকল নারীগন। সৃজনশীল কর্মকান্ডের আদি শেকড় আমরা নারীজাতি…….।আমরা যারা হৃদয়ে বাংলা ভাষা ও সাহিত্য সহ সাংস্কৃতিরর প্রতি অপরিসীম মমত্ববোধ লালন করি তারা কখনই সমাজিক দায়বোধ এড়িয়ে যেতে পারি না ।

”ফেম্মেস ফেস্তা”র প্রতিষ্ঠাতা অ্যাডমিন নাজিয়া আফরিন শান্তু পান্তু

আমরা বিশ্বাস করি মানবসমাজে প্রচলিত যত কুসংস্কার, অশুভ শক্তি ও মানবিক অবক্ষয় আছে সেসবের বিরুদ্ধে মানুষকে সচেতন করে সমাজে ভালবাসা প্রতিষ্ঠায় প্রগতিশীল চেতনায় নারীদের রয়েছে এক বিশাল মানবিক দায়ভার ।এই মানবিক দায়ভার কিয়দংশ পূরণেও যদি আমরা নিয়োজিত হতে পারি তাহলে নিজেদের সার্থক মনে করবো মূলত গ্রুপ বানানোর প্রধান উদ্দেশ্য ছিল একটি বৃহৎ নারী কমুনিটি গঠন করা যেখানে মেয়েরা নিজেদের সমস্যা, ভালো লাগা মন্দ লাগা এবং সকল মনের কথা তুলে ধরবে।এই গ্রুপ বানানোর উদ্দেশ্য ছিল ফেসবুকে এমন মাধ্যম তৈরি করা যার মাধ্যমে দেশ কিংবা বিদেশে অবস্থানরত সকল বাংলাদেশী মেয়েরা ধর্ম,বর্ণ,গোত্র নির্বিশেষে একত্রিত হয়ে আড্ডা দিতে পারবেন।আমাদের দৈনন্দিন ক্লান্তিকর গৎবাঁধা জীবনে ফেম্মেস ফেস্তা হবে এক টুকরো স্বস্তির নিশ্বাস ফেলার জানালা। সকল কিছু শেয়ার করার জন্য এবং একটি আন্তর্জাতিক গ্রুপ হিসেবে ফেম্মেস ফেস্তার আবির্ভাব সর্ব প্রথম। বলা বাহুল্য গ্রুপের জন্য বেশ কিছু অনলাইন পেইজ তাদের নিজেস্ব পরিচিতি এবং গ্রুপের সদস্যদের উপহার দেয়ার অভিপ্রায় তাদের স্পন্সারশীপ গ্রহন করা হয়। সকল শুভানুধ্যায়ী ও বন্ধুদের প্রতি যাদের ঐকান্তিক প্রচেষ্টা আর অনুপ্রেরণায় ‘ফেম্মেস ফেস্তা” এতটা সফলতা লাভ করতে পেরেছে এবং পারছে তারা হচ্ছেন ফেম্মেস ফেস্তা”র সকল সদস্যবৃন্দ,ফেম্মেস কেয়ার ও সেফ্টি ,থাইরড ক্লিনিক, ইউথ ক্লাব অফ বাংলাদেশ ,বিউটিফুুুুল ইউ বাই সিলভিয়া…। গ্র্রুপের মিডিয়া পার্টনার হিসেবে আছেন.চ্যানেল-আই ,প্রথম আলো ,মানব কন্ঠ,স্বদেশ, জাগো রেডিও ,সাড়াদিন বিডি ডট কম, বিটিভি ,ইউথ ভিলেজলাইট।

 

 

 

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 171 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com