মিশনটা কী ?

Print

অভিনেতা শাকিব খান। ঈদে মুক্তি পাচ্ছে তার অভিনীত নতুন ছবি ‘মনের মতো মানুষ পাইলাম না’। দেশবাংলা মাল্টিমিডিয়ার প্রযোজনায় ছবিটি পরিচালনা করেছেন জাকির হোসেন রাজু। এদিকে শাকিব এখন নেমেছেন নতুন মিশনে। কী সেই মিশন, কেমন হবে এবারের ঈদের ছবিটি- এসব বিষয়ে কথা হয় তার সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেন- ফয়সাল আহমেদ

চলচ্চিত্রকে বাঁচাতে নতুন এক মিশনে নেমেছেন। মিশনটা কী?

মিশনটা শুধু চলচ্চিত্রকে বাঁচাতে নয়, এই শিল্পকে উন্নতি করার মিশনও। এবার বাংলা সিনেমা ও ইন্ডাস্ট্রির উন্নতি নিয়ে কাজ করছি। উদ্যোগটা হচ্ছে দেশের বিভিন্ন অঞ্চলের দেড়শ সিনেমা হলে নিজস্ব প্রজেক্টর ও সার্ভার বসানো। কাজটি হচ্ছে আমার প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মস থেকে।

হঠাৎ এমন উদ্যোগের কারণ?

সত্যি বলতে মনের তাড়না থেকেই সিনেমা হলগুলোয় প্রজেকশন মেশিন বসাচ্ছি। হলগুলোর মান বৃদ্ধি না হলে দর্শক হলে যাবে না। আর নিজস্ব প্রতিষ্ঠানের মাধ্যমে উন্নত প্রযুক্তির প্রজেক্টর ও সার্ভার সরবরাহ করলে পাইরেসি থাকবে না। পাশাপাশি দর্শকও ঝলমলে সিনেমা দেখতে পাবেন। এখন দরকার শুধু সিনেমা হলের পরিবেশ ভালো করা। যেটা সিনেমা হল মালিকদের হাতে। তারা দর্শকদের জন্য এটুকু অবশ্যই করবেন বলে আশা রাখি।

কাজ কতদূর এগিয়েছেন?

এরই মধ্যে দেশের বেশ কিছু সিনেমা হলে আমাদের নিজস্ব যন্ত্রপাতির মাধ্যমে চলচ্চিত্র প্রদর্শন করা হচ্ছে। আসলে বাংলা ইন্ডাস্ট্রির এই বেহাল দশার অনেকগুলো কারণের মধ্যে অন্যতম হলের পরিবেশ ও প্রজেকশন মেশিন।

ঈদে মুক্তি পাচ্ছে ‘মনের মতো মানুষ পাইলাম না’। এ ছবি নিয়ে কতটা আশাবাদী?

দেখুন, চলচ্চিত্রের সময় খারাপ যাচ্ছে মানে এই নয় যে, মানুষ হলে যাচ্ছে না। মানুষ কিন্তু ভালো ছবি ঠিকই হলে গিয়ে দেখছে। ‘মনের মতো মানুষ পাইলাম না’ ভালো লাগার মতো ছবি। রাজু ভাই নির্মাতা হিসেবে দক্ষতার পরিচয় দিয়েছেন অনেকবার। জাতীয় চলচ্চিত্র পুরস্কারও জিতেছেন। এটি একটি পরিচ্ছন্ন ছবি। পারিবারিক বন্ধন অটুট করার ছবি। এটি দেশপ্রেমের ছবি, সুন্দর যুবসমাজ গড়ার ছবি। ছবিটি সেন্সর বোর্ডেও প্রশংসিত হয়েছে।

ঈদ কোথায় করছেন?

ঈদ ঢাকাতেই করছি। মা-বাবা ছাড়া ঈদ করতে ভালো লাগে না। সবাইকে ঈদের শুভেচ্ছা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 57 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com