মিসরে একনায়ক সিসির ছবি ছিঁড়ে ফেলছেন বিক্ষোভকারীরা

Print

মিসরের একনায়ক প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসির বিরুদ্ধে চলা বিক্ষোভে তার ছবি অপসারণ করেছেন বিক্ষোভকারীরা।

শুক্রবার রাত থেকে শুরু হওয়া বিক্ষোভে তাহরির স্কয়ারসহ বিভিন্ন স্থানে বিলবোর্ড ও ব্যানার-ফেস্টুন থেকে সিসির ছবি ছিঁড়ে ফেলা হয়।

২০১১ সালে এই তাহরির স্কয়ারের গণবিক্ষোভে দেশটির তখনকার স্বৈরশাসক হোসনি মোবারকের পতন ঘটে। মধ্যপ্রাচ্যজুড়ে ‘আরব বসন্ত’ নামের ওই বিক্ষোভের জের এখনো রয়ে গেছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা আরবি জানায়, হাজার হাজার বিক্ষোভকারী ছবি ছেঁড়ার সময় সিসির বিরুদ্ধে স্লোগান দেন। এসময় ‘সিসি, তুই সরে যা’ স্লোগানে মুখরিত হয়ে ওঠে তাহরির স্কয়ারসহ দেশটির গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি শহর।

এমন এক সময় এই বিক্ষোভ অনুষ্ঠিত হতে যাচ্ছে, যখন জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক সফরে গিয়েছেন সিসি।

বিক্ষোভে সিসির ছবি ছেঁড়ার ভিডিওফুটেজ অনলাইনে ছড়িয়ে পড়ে। ভাইরাল হওয়া ভিডিওটি শেয়ার হয়েছে কয়েক লাখেরও বেশি।

টুইটারে গণতন্ত্রপন্থী তৎপরতাকারী আইয়াদ আল-বাগদাদী বলেন, হেই, ডোনাল্ড ট্রাম্প, আপনার প্রিয় একনায়ক এখন নিউইয়র্কের পথে। তাকে সেখানেই রেখে দিন। তিনি ফিরে আসুক, মিসরীয়রা সেটি চান না।

বিক্ষোভের সঙ্গে সংহতি জানিয়ে অনেক সামাজিকমাধ্যম ব্যবহারকারী তাদের প্রফাইলে পুরাদস্তুর লাল ছবি আপলোড করেছেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 30 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com