মিয়ানমারের প্রতিনিধি দলকে বিশ্বাস করছে না রোহিঙ্গারা

Print

মিয়ানমার থেকে একটি প্রতিনিধি দল শনিবার (২৭ জুলাই) কক্সবাজারের কুতুপালংয়ের রোহিঙ্গা ক্যাম্পে আসে। মিয়ানমারের পররাষ্ট্র সচিব মিন্ট থোয়ের নেতৃত্বে আসা এ প্রতিনিধি দলের কথাতেও বিশ্বাস পায়নি রোহিঙ্গারা।

কুতুপালং এক্সটেনশন-৪ রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের পর উভয়পক্ষে একটি বৈঠক হয়। বৈঠকে রোহিঙ্গা নেতারা তাদের বিভিন্ন দাবি-দাওয়া তুলে ধরেন।

মিয়ানমার প্রতিনিধি দলের প্রধান, দেশটির পররাষ্ট্র সচিব মিন্ট থোয়ে রোহিঙ্গাদের দাবির প্রেক্ষিতে বলেন, ‘এটি মিয়ানমার সরকার বিবেচনা করছে। আমরা আপনাদের ফিরিয়ে নিতে এসেছি। রাখাইনে আপনাদের জন্য ঘরবাড়ি, স্কুলসহ যাবতীয় সুযোগ সুবিধার ব্যবস্থা করা হয়েছে। আপনারা (রোহিঙ্গা) মিয়ানমারে ফিরে যান।’

মিন্টার এমন কথায় আশ্বস্ত হতে পারেননি রোহিঙ্গা নেতারা। তারা তাদের এ আশ্বাস প্রত্যাখ্যান করেছে। তবে মিয়ানমার প্রতিনিধি দল বলেছে, রোহিঙ্গাদের বিশ্বাস ও আস্থা অর্জন করতে আলোচনা অব্যাহত থাকবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 43 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com