মুক্তিযোদ্ধা কোটা; ফের ৬ জনের ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ 

Print
মোঃ রায়হান চৌধুরী, জাবি প্রতিনিধি :
সরকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবিতে ফের ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধার সন্তানরা। রোববার সকাল সাড়ে ১১টার দিকে ৬জন মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় নির্দেশনার অংশ হিসেবে ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ ব্যানারে এই অবরোধ কর্মসূচী শুরু করেন।
এসময় তারা জয় বাংলা, জয় বঙ্গবন্ধুসহ বিভিন্ন ধরণের শ্লোগান দিতে থাকেন। এদিকে, অবরোধের কারণে ব্যস্ততম এ মহাসড়কের দু’পাশে আটকা পড়েছে সহস্রাধিক দূরপাল্লার গাড়ি। এতে করে ভোগান্তিতে পড়তে হয়েছে অসংখ্য সাধারণ মানুষকে। পরে বেলা ১২ টার দিকে অবরোধকারীদের পক্ষ থেকে অবরোধ কর্মসূচি তুলে নেওয়া হয়।
মুক্তিযোদ্ধার সন্তানের পক্ষে রতন বিশ্বাস নামে এক শিক্ষার্থী বলেন, “কেন্দ্রীয় নির্দেশনার অংশ হিসাবে আমরা এই কর্মসূচি পালন করছি। মুক্তিযোদ্ধাদের জাতির জনক যেভাবে সম্মান করেছেন। সেই সম্মান আমরা ফিরে চাই। ৩০ শতাংশ কোটা দিতে হবে।”
প্রসঙ্গত, গত রবিবার (০৭ অক্টোবর) বেলা ১২ টা থেকে বিকাল চারটা পর্যন্ত টানা সাড়ে চার ঘণ্টা ঢাকা-আরিচা মহাসড়কটি অবরোধ করে রেখেছিল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা কোটাধারী শিক্ষার্থীরা।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 160 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com