মৃত শিশুকে কবর দিতে গিয়ে মাটির নীচ থেকে জীবন্ত নবজাতক উদ্ধার!

Print

নিজের মৃত সন্তানকে কবর দিতে গিয়ে মাটি খুঁড়ে আরেক নবজাতককে উদ্ধার করলেন ভারতের উত্তরপ্রদেশের এক ব্যবসায়ী।

বৃহস্পতিবার উত্তরপ্রদেশের বরেলির ঘটনা। মাটি খুঁড়ে উদ্ধার করা সদ্যোজাত তখনও বেঁচে। খুদে ফুসফুস আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছিল অবশিষ্ট অক্সিজেনটুকু শুষে নেওয়ার।

ওই ব্যবসায়ীর নাম হিতেশ কুমার সিরোহি। তার স্ত্রী বৈশালী বরেলিতে পুলিশের সাব-ইনস্পেক্টর। গত বুধবার রাতে প্রসব যন্ত্রণা শুরু হওয়ায় স্ত্রীকে বরেলির একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেছিলেন হিতেশ। বৃহস্পতিবার সকালে তার স্ত্রী ৭ মাসের অপরিণত শিশুর জন্ম দেন। দুর্ভাগ্যবশত জন্মের কয়েক মিনিটের মধ্যেই সদ্যোজাতের মৃত্যু হয়।

বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি মৃত সদ্যোজাতকে কবর দিতে গিয়েছিলেন। মাটি খুঁড়তে গিয়ে তিনি লক্ষ করেন যে মাটির তিন ফুট নীচে একটা শক্ত কিছু রাখা রয়েছে। সেটা একটা মাটির পাত্র ছিল। পাত্রটাকে টেনে বাইরে বার করে তাজ্জব হয়ে যান তিনি। পাত্রের ভিতরে তখনও ছটফট করছে একটা তাজা প্রাণ। এক সদ্যোজাত কন্যাশিশু! ভীষণ জোরে শ্বাস নিচ্ছিল সে। তত্ক্ষণাৎ তাকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন তিনি। তাকে দুধ খাওয়ান।

বরেলির এসপি অভিনন্দন সিংহ জানিয়েছেন, শিশুটির চিকিৎসা চলছে। আগের থেকে অনেকটা শারীরিক উন্নতি হয়েছে তার। তার বাবা-মার খোঁজ চলছে। জীবন্ত শিশুকে কবর দেওয়ার অপরাধে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 44 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com