মেক্সিকোয় বন্দুকধারীদের হামলায় নিহত ৯

Print

মেক্সিকোর উত্তরাঞ্চলে বন্দুকধারীদের হামলায় একই পরিবারের ৯ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে শিশু ও তিন নারীও আছে। নিহতরা যুক্তরাষ্ট্রের মর্মন সম্প্রদায়ের মানুষ বলে জানিয়েছে ওই পরিবারের এক আত্মীয়।

মেক্সিকোর মাদকচক্রের বন্দুকধারীরাই চোরাগোপ্তা হামলা চালিয়ে পরিবারটির সদস্যদেরকে হত্য করেছে বলে ধারণা করা হচ্ছে।

সরকারের পক্ষ থেকে হামলায় পাঁচজনের মৃত্যুর খবর নিশ্চিত করা হলেও অ্যালেক্স ও জুলিয়ান নামে নিহতদের পরিবারের দুই সদস্য বার্তা সংস্থা রয়টার্সকে নয় জন নিহত হওয়ার কথা জানান।

বিবিসি জানায়, নিহতরা লেবারন পরিবারের সদস্য। মর্মন সম্প্রদায়ের এ লেবারন পরিবারটি কয়েক দশক আগে নিজেদের এলাকা ছেড়ে গিয়ে মেক্সিকোতে বসবাস করতে শুরু করে।

লেবারন পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে, সোমবার তাদের পরিবারের তিনজন মা তাদের ১৪ সন্তানকে নিয়ে দু’তিনটি গাড়িতে করে সোনোরা রাজ্যের বাভিসপে থেকে পাশের রাজ্য চিহুয়াহুয়ার লা মোরাতে যাচ্ছিলেন। উভয় রাজ্যই যুক্তরাষ্ট্রের সীমান্তবর্তী।

দুই রাজ্যের মাধ্যকার সীমান্তএলাকা বাভিসপে-তে পরিবারটির ওপর চোরাগোপ্তা হামলা হয়। কী কারণে তাদের হত্যা করা হয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, সম্ভাবত পরিবারটির উপর ভুল করে হামলা চালানো হয়েছে।

ঘটনাস্থলের ভিডিওতে একটি পোড়া গাড়ি দেখা যায়। হয়ত নিহতদের কেউ কেউ জীবন্ত অবস্থায় দগ্ধ হয়েছেন। এখনো বেশ কয়েকজন নিখোঁজ আছেন বলেও জানায় বিবিসি।

ওই ঘটনার কয়েক ঘণ্টা পর আরেক জায়গায় অপর একটি গাড়িতে দুই নারী এবং দুই শিশুর লাশ উদ্ধার করা হয়েছে।

মোট নিহতের সংখ্যা ১২ বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম। তবে মৃতের সংখ্যা নিয়ে এখনো ধোঁয়াশা রয়েছে বলে জানিয়েছেন চিহুয়াহুয়া রাজ্যের এটর্নি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 28 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com