মেসির হাতে ষষ্ঠ গোল্ডেন স্যু

Print

টানা তৃতীয় ও ক্যারিয়ারে ষষ্ঠবারের মতো লিওনেল মেসির হাতে উঠলো গোল্ডেন স্যু। গত মৌসুমে ইউরোপের শীর্ষ গোলদাতা হন বার্সেলোনার এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। লা লিগায় ৩৪ ম্যাচে ৩৬ গোল করেন তিনি। তাতে লীগ শিরোপা ধরে রাখে বার্সেলোনা। আজ (বুধবার) আনুষ্ঠানিকভাবে মেসির হতে পুরস্কার তুলে দেয় ইউরোপিয়ান স্পোর্টস মিডিয়া। এর আগে ২০০৯-১০, ২০১১-১২, ২০১২-১৩, ২০১৬-১৭, ২০১৭-১৮ মৌসুমে গোল্ডেন স্যু জিতেছিলেন মেসি।

মেসিই সবচেয়ে বেশিবার ইউরোপিয়ান গোল্ডেন স্যু জেতা খেলোয়াড়। চারবার এই পুরস্কার জিতে তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো।

ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের হয়ে ২০০৭-০৮, ২০১০-১১, ২০১৩-১৪ ও ২০১৫-১৬ মৌসুমে এ খেতাব জেতেন পর্তুগিজ তারকা রোনালদো। এছাড়া দুবার করে গোল্ডেন স্যু জিতেছেন রোনালদোর স্বদেশি ইউসেবিও ও ফার্নান্দো গোমেজ, জার্মানির জার্ড মুলার, রোমানিয়ার দুদু জর্জেস্কু, স্কটল্যান্ডের অ্যালি ম্যাকোয়েস্ট, ব্রাজিলের মারিও জারদেল, ফ্রান্সের থিয়েরি অঁরি, উরুগুয়ের দিয়েগো ফোরলান ও লুইস সুয়ারেজ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 40 বার)


Print
bdsaradin24.com