মেসি নেই তো কি হয়েছে, গ্রিজম্যান আছে না!

Print

ইনজুরির কারণে প্রথম ম্যাচে অ্যাটলেটিকো বিলবাওয়ের বিপক্ষে খেলতে পারেননি। দ্বিতীয় ম্যাচে মাঠে নামবেন, আশা ছিল সবার। লিওনেল মেসির অনুশীলন করা দেখেই আশাটা বড় হয়েছিল। কিন্তু গোড়ালির ব্যথা পুরোপুরি সেরে না যাওয়ায় আর ঝুঁকি নিতে চাইলেন না কোচ আর্নেস্তো ভালভার্দে। মেসিকে বসিয়েই রেখেছিলেন ঘরের মাঠে রিয়াল বেটিসের বিপক্ষে।

অন্যদিকে ইনজুরির কারণে ন্যু ক্যাম্পে দর্শক সারিতেই বসতে হয়েছিল বার্সার আক্রমণভাগের আরও দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড় লুইস সুয়ারেজ এবং ওসমান ডেম্বেলেকে। কোচের হাতে আক্রমণভাগের ভরসা বলতে ন্যু ক্যাম্পে ছিলেন কেবল সদ্য অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে নিয়ে আসা ফরাসী তারকা আন্তোনিও গ্রিজম্যান।

কোচের সেই ভরসারই প্রতিদান দিলেন বিশ্বকাপজয়ী এই তারকা। লিওনেল মেসি কিংবা লুইস সুয়ারেজদের অভাব একদমই বুঝতে দিলেন না তিনি। ন্যু ক্যাম্পে খেলতে আসা রিয়াল বেটিসকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে স্বাগতিক বার্সা। জোড়া গোল করলেন গ্রিজম্যান। একটি করে গোল করলেন চার্লস পেরেজ, জর্দি আলবা এবং আর্তুরো ভিদাল।

মৌসুমের প্রথম ম্যাচেই হেরে গিয়েছিল বার্সা। অ্যাথলেটিকো বিলবাওয়ের মাঠে গিয়ে ১-০ গোলে পরাজয় বরণ করে আসতে হয়েছিল বর্তমান চ্যাম্পিয়নদের। ওই ম্যাচেই ইনজুরির শিকার হন সুয়ারেজ।

রিয়াল বেটিসের বিপক্ষে মেসি-সুয়ারেজরা না থাকার কারণে কোচ আর্নেস্তো ভালভার্দে আন্তোনিও গ্রিজম্যান এবং রাফিনহার সঙ্গে একাদশে খেলান বার্সা ‘বি’ টিমের উইঙ্গার চার্লস পেরেজকে। লা লিগায় এটাই অভিষেক পেরেজের। শুধু তাই নয়, ১৬ বছর বয়সী আনসু পাতিকেও অভিষেক ঘটিয়েছে বার্সা।

ন্যু ক্যাম্পে কিন্তু শুরুতেই গোল হজম করে বসেছিল বার্সা। বার্সেলোনা সমর্থকদের স্তব্ধ করে দিয়ে ১৫ মিনিটেই গোল করে বসেন রিয়াল বেটিসের ফরাসি স্টাইকার নাবিল ফেকির। ১-০ গোলে পিছিয়ে পড়ে যখন আবারও বার্সার পরাজয়ের শঙ্কা দেখা দিল, তখন ম্যাচের ৪১তম মিনিটে গোল করে বার্সাকে সমতায় ফিরিয়ে আনেন গ্রিজম্যান।

সার্জি রবের্তোর পাস থেকে ভেসে আসা চলন্ত বলে বাঁ-পা বাড়িয়ে দিয়ে গোল করেন ফরাসী এই তারকা। ম্যাচ শেষে গ্রিজম্যান জানিয়েছেন, লিওনেল মেসিকে অনুশীলনে প্রায়ই এমন গোল করতে দেখেছেন তিনি এবং মাঠে গিয়ে মেসিকেই কপি করার চেষ্টা করেছেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 21 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com