মেহেরপুরে আউশ ধানের ফলন যাচাইয়ে নমুনা শস্য কর্তন

Print

 

এম.সোহেল রানা; মেহেরপু্র প্রতিনিধিঃ
মেহেরপুরে আউশ ধানের ফলন যাচাইয়ের জন্য নমুনা শস্য কর্তন করা হয়।

গত ১৫সেপ্টেম্বর/১৯ইং রবিবার বিকাল সাড়ে ৪টায় মেহেরপুর সদর উপজেলা মেহেরপুর পৌরসভার ৪নং ওয়ার্ড কালাচাঁদপুর’র ধান চাষি মেহেরুল ইসলামের (ব্রিধান ৪৮), ২০বর্গ মিটার জমির ধান কর্তন করা হয়। যার ফলন হয় ১৩ কেজি (আর্দ্রতা ২৫%)। এই পরিক্ষাটির মাধ্যমে প্রমাণিত হয় এ বছরে মেহেরপুরে ৫.৬৬টন/হেক্টর প্রতি (শুকনা এবং ১৪%আদ্রতা) ধানের ফলন হয়েছে। তথ্যটি জানিয়েছেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর মেহেরপুর। ফলে এ বছরে মেহেরপুরের চাষিদের আউশ ধানের ফলন মোটামুটি ভালো হয়েছে।

আউশ ধানের ফলন যাচাইয়ের জন্য নমুনা শস্য কর্তনে সরে-জমিনে উপস্থিত ছিলেন- কৃষি সম্প্রসারণ অধিদপ্তর মেহেরপুর সদর মেহেরপুর উপ-পরিচালক ড. মোঃ আখতারুজ্জামান।

এবং সরে-জমিনে উপস্থিত ছিলেন-
স্বপন কুমার খাঁ জেলা প্রশিক্ষণ অফিসার কৃষি সম্প্রসারণ অধিদপ্তর মেহেরপুর, নাসরিন পারভীন উপজেলা কৃষি অফিসার মেহেরপুর সদর, দিপক কুমার সাহা কৃষি সম্প্রসারণ অফিসার মেহেরপুর সদর, চায়না পারভিন উপ-সহকারী কৃষি অফিসার ব্লক: পৌরসভা মেহেরপুর। আরোও উপস্থিত ছিলেন অত্র এলাকার চাষি বর্গ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 53 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com