মেয়র আতিক মন্ত্রী ও লিটন-খালেক প্রতিমন্ত্রীর পদমর্যাদায়

Print

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামকে মন্ত্রী পদমর্যাদা দেয়া হয়েছে। একই সঙ্গে রাজশাহীর সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন এবং খুলনা সিটি করপোরেশন মেয়র তালুকদার আবদুল খালেককে প্রতিমন্ত্রীর পদমর্যাদা দেয়া হয়েছে।

মঙ্গলবার রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের আদেশক্রমে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিকুল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই পদমর্যাদা দেয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, স্ব স্ব পদে অধিষ্ঠিত থাকাকালীন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম মন্ত্রী এবং রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক প্রতিমন্ত্রীর পদমর্যাদা, বেতন-ভাতা ও আনুষঙ্গিক অন্যান্য সুযোগ-সুবিধা প্রাপ্য হবেন।

এর আগে ঢাকা উত্তর সিটি করপোরেশনের সাবেক মেয়র আনিসুল হকের মৃত্যুতে ডিএনসিসির মেয়র পদটি শূন্য হয়। শূন্য পদে উপনির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আতিকুল ইসলাম মেয়র নির্বাচিত হন।

দেশে বর্তমানে মোট ১২টি সিটি করপোরেশন রয়েছে। নির্বাচিত হওয়ার পর দীর্ঘ সময় মেয়র পদ অধিষ্ঠিতদের কোনো পদমর্যাদা দেয়া হয়নি।

প্রসঙ্গত, অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের মেয়রকে মন্ত্রীর পদমর্যাদা দেয়া হয়েছিল।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 54 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com