আমাদের দেশের মেয়েদের লজ্জা বেশি অথবা মাথায় মগজের পরিবর্তে গোবর বেশি

Print

ফারজানা নীলাঃ

প্যাড হাতে নিয়ে ছবি তুলে নায়িকারা সচেতনতা সৃষ্টি করতে চাচ্ছে। সচেতন হচ্ছে কী?একজনকে দেখলাম রক্ত মাখা প্যাডের ছবি দিতে। এটা দিয়ে কোন কিসিমের সচেতনতা সৃষ্টি হচ্ছে?
রক্ত জিনিশ এমন কোনো সুখকর নয় যে এটার ছবি দিয়ে বেড়াতে হবে। সচেতনতার উলটো ব্যাঙ্গমী হয়ে যাচ্ছে না? গ্রামে মফস্বলে মেয়েরা প্যাড সম্পর্কে জানে না বা ব্যবহারে আগ্রহী না। লজ্জায় বা টাকার অভাবে।
কিন্তু যারা ব্যবহার কারছে শহুরে মেয়েরা, তারা কতটা হাইজেনিক ভাবে ব্যবহার করছে? একটা ইউনিভার্সিটির মেয়েরা ব্যবহৃত প্যাড রেখে দিচ্ছে পাবলিক বাথরুমের জানালার কোণায়! এ কেমন কমনসেন্সহীনের মত কাজ!
একটা জেনারেল বাথরুমে এক মেয়ে গোসলের বালতিতে প্যাড রেখে আসছে। ক্লিনার দেখে সে কী চিল্লানী।
টিস্যু দিয়ে মুড়িয়ে এটাকে যে ময়লার বিনে ফেলতে হয় এই বোধটুকু তথাকথিত শিক্ষিত মেয়েদের নাই সেখানে একটা ছবি দেখেই এদের থোড়াই সচেতনতা আসবে!
মাঝে মাঝে মনে হয় আমাদের দেশের মেয়েদের লজ্জা বেশ অথবা মাথায় মগজের পরিবর্তে গোবর বেশি। (যদিও গোবর উর্বর)
পাশের দেশে প্যাড নিয়ে ছবি হয় আর আমরা ছেলেদের সামনে প্যাডম্যান সিনেমা নিয়ে কথা বলতে লজ্জা পাই!!!!
লজ্জাবতী আর বোধহীন মেয়েদের প্যাড কেন পরতে হয় সেটা জানানোর পাশাপাশি প্যাড ব্যবহারের পর সেটাকে কোথায় ফেলতে হয় সেটাও জানানো দরকার। যদিও যে দেশে “প্যাডম্যান” সিনেমার নামই উচ্চারণ করতে মেয়েরা লজ্জা পায় সেখানে সচেতনতা বহুত দূর কী বাত!

লেখকঃফারজানা নীলা

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 257 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com