মোংলা বন্দরে ভিড়েছে সর্বোচ্চ দৈর্ঘ্যের কন্টেইনারবাহী বিদেশি জাহাজ

Print

মোংলা বন্দরে কন্টেইনার নিয়ে ভিড়েছে এ যাবতকালের সর্বোচ্চ দৈর্ঘ্যের একটি বিদেশি জাহাজ। সাইপ্রাস পতাকাবাহী ‘এমভি ক্যাপে সাইরস’ নামের বিদেশি এই কন্টেইনার জাহাজটি গতকাল মঙ্গলবার সন্ধ্যায় বন্দরের ৯ নম্বর জেটিতে নোঙ্গর করার পর পণ্য খালাসের কাজ চলছে। ১৮৫ মিটার দৈর্ঘ্যের জাহাজটিতে কন্টেইনারে করে আমদানিকারকরা ৩ হাজার ৮৬০ মেট্রিক টন পণ্য মোংলা বন্দরে এনেছে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার শেখ ফখর উদ্দিন জানান, মোংলা বন্দরে এর আগে এত বড় দৈর্ঘ্যের কন্টেইনারবাহী জাহাজ কখনও আসেনি, এটাই প্রথম। জাহাজটি মোংলা বন্দরে জেটিতে নোঙ্গর করার পর থেকে কন্টেইনার নামানোর কাজ চলছে। আজ (বুধবার) কন্টেইনার খালাসের পর জাহাজটি মালয়েশিয়ার টিপিপি বন্দরের উদ্দেশ্য মোংলা বন্দর ত্যাগ করবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 52 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com