মোস্তাফিজের পাঁচে পাঁচ শ পার করতে পারেনি পাকিস্তান

Print

লর্ডসে পাকিস্তানের বাঁচা-মরার ম্যাচ। এই ম্যাচে বাংলাদেশকে অন্তত ৩১১ বা ৩১৬ রানে হারাতে হবে। তাতে নিশ্চিত হবে ’৯২ বিশ্বকাপ চ্যাম্পিয়নদের সেমি-ফাইনাল। নইলে সেমির আগেই ছিটকে পড়তে হবে সরফরাজদের।
লর্ডসে বাংলাদেশ টস জিতে ব্যাটিং নিলেই আর কোনও সমীকরণ থাকত না পাকিস্তানের সামনে। এই দুর্ভাগ্যে পড়তে হয়নি তাদের। টস জিতে নিয়েছে ব্যাটিং।
গতকাল সরফরাজ আহমেদ বলেছিলেন, পাকিস্তান ৫০০ বা ৬০০ রানও করতে পারে। তাদের দ্বারা অসম্ভব কিছু নেই। বড় লক্ষ্যে নেমে আজ সেভাবেই ব্যাটিং শুরু করে পাকিস্তানের টপ-অর্ডার।
দলের নিয়মিত ওপেনার ফখর জামানকে ৭ ওভার ২ বলের মাথায় ১৩ রানে ফেরান সাইফউদ্দিন। এরপর দ্বিতীয় উইকেট জুটিতে ১৫৭ রান যোগ করেন বাবর আজম আর ইমাম উল হক।
দ্রুত রান তুলতে থাকেন দুজনই। চাপে পড়ে যাওয়া বাংলাদেশ দলকে আবারও ম্যাচে ফেরান সাইফউদ্দিনই। ৯৮ বলে ৯৬ রান করা বাবর আজমকে ফেরান তিনি।
ইমামও লড়ছিলেন সমানে সমান। বাবর না পারলেও ইমাম পূর্ণ করেন শতক। ১০০ বলে ১০০ করেই হিট আউট হয়ে ফেরেন সাজঘরে। মোস্তাফিজের বল খেলতে গিয়ে স্ট্যাম্পে পা লেগে যায় ইমামের।
এরপর হাফিজকে ২৭ রানে ফেরান মেহেদী মিরাজ। হাতে ব্যথা পেয়ে ২ রান করে মাঠ ছাড়েন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। এখানেই থেমে যায় পাকিস্তানের ৫০০ রান করার স্বপ্ন।
এরপর ওহাব রিয়াজ ২, শাদাব খান ১ রানে বিদায়ের পর ইমাদ ওয়াশিমের ৪৩ আর মোহাম্মদ আমীরের ৮ রানে ভর করে ৫০ ওভারে পাকিস্তান করে ৯ উইকেটে ৩১৫ রান।
ভারতের বিপক্ষে ৫ উইকেট পাওয়া মোস্তাফিজ আজও তুলে নেন ৫ উইকেট। এছাড়া ৩উইকেট নেন সাইফউদ্দিন। ১টি উইকেট নেন মেহেদী মিরাজ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 42 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com