মোড়ে মোড়ে অবাধে দাহ্য পদার্থ বিক্রিঃ দুর্ঘটনার আশঙ্কা

Print
জেলা প্রতিনিধি, নাটোরঃ নাটোরের বিভিন্ন স্থানে দাহ্য পদার্থ বিক্রির সরকারি নীতিমালা অমান্য করে হাটবাজারসহ মোড়ে মোড়ে অবাধে বিক্রি হচ্ছে (এলপি) গ্যাসের সিলিন্ডার এবং পেট্রোল-অকটেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমোদন ছাড়া ফিলিং ষ্টেশন, মুদি দোকান এমনকি পান-বিড়ির দোকানেও এসব সামগ্রী অবাধে বিক্রি হচ্ছে। বর্তমানে ফিলিং স্টেশনগুলোতে মোটর সাইকেল চালকদের কাছে হেলমেট ছাড়া জ্বালানী বিক্রি না করায় এসব খোলা দোকানের সংখ্যা বেড়ে গেছে। এভাবে কোমল পানীয়ের পরিত্যক্ত বোতলে পেট্রোল বিক্রির ফলে নাশকতা বৃদ্ধিসহ যে কোনো সময় বিস্ফোরণ ঘটে প্রাণহানির আশঙ্কা দেখা দিয়েছে।
সরেজমিন ঘুরে দেখা গেছে, জেলার বিভিন্ন উপজেলার প্রায় সকল হাটবাজার ও রাস্তার মোড়ে মোড়ে অকটেন, পেট্রোল ও এলপি গ্যাসের সিলিন্ডার সাজিয়ে রাখা হয়েছে। এসব বিক্রেতাদের মধ্যে কারো কারো ট্রেড লাইসেন্স থাকলেও দাহ্য পদার্থ বিক্রয়ের অনুমোদন নেই। অথচ অবাধে বিভিন্ন দোকান-পাটের সামনে এলপি গ্যাসের সিলিন্ডার সাজিয়ে রেখে বিক্রি করা হচ্ছে। স্থানীয় প্রশাসনের নজরদারি না থাকায় দিনদিন বেড়ে চলেছে এসব দোকানের সংখ্যা। ক্রেতার পরিচয় না জেনে বোতলে অকটেন-পেট্রোল বিক্রি করায় সেগুলো অনায়াসেই দুষ্কৃতদের হাতে পৌঁছে যাচ্ছে। এতে নাশকতার আশঙ্কার পাশাপাশি বাজার বা জনবহুল স্থানে রাখা সিলিন্ডার ও খোলা বোতলের পেট্রোল বিস্ফোরণে যে কোনো সময় ভয়াবহ অগ্নি দুর্ঘটনা ঘটতে পারে।
এ ব্যাপারে নাটোর ফায়ার সার্ভিস স্টেশনের পরিদর্শক মোঃ মহিউদ্দিন বলেন, খোলা বোতলে অকটেন পেট্রোল বিক্রি এবং বাজার-ঘাটসহ উন্মুক্ত পরিবেশে এলপি গ্যাস সিলিন্ডার সাজিয়ে রাখা উচিৎ না। দোকানগুলোতে অগ্নিনির্বাপণ ব্যবস্থা নেই। ফলে কোনো কারণে বিস্ফোরণ ঘটলে ভয়াবহ অগ্নিকান্ডে পথচারী ও ক্রেতা-বিক্রেতা দুর্ঘটনার শিকার হতে পারেন।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 65 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com