যথাযোগ্য মর্যাদায় কুবিতে মহান স্বাধীনতা দিবস পালন

Print
যথাযোগ্য মর্যাদায় কুবিতে মহান স্বাধীনতা দিবস পালন
তানভীর আহমেদ রাসেল, কুবি প্রতিনিধি:
যথাযোগ্য মর্যাদায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৯ পালিত হয়েছে।  মঙ্গলবার (২৬ মার্চ) সকালে উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষে পুষ্পার্ঘ অর্পণ করেন। পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, অফিসার্স অ্যাসোসিয়েশন, সকল বিভাগ ও হল, সাংবাদিক সংগঠন, শাখা ছাত্রলীগ, কর্মচারী পরিষদ, পরিবহন ইউনিয়ন ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধার্ঘ অর্পণ করা হয়। এর আগে, সকলেই বর্ণাঢ্য এক শোভাযাত্রার মাধ্যমে শহীদ মিনারে সমবেত হন।
শোভাযাত্রা ও শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ শেষে স্বাধীনতার ঘোষক ও স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ  মুজিবুর রহমানের ভাস্কর্যে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে কুমিল্লা বিশ্ববিদ্যালয় পরিবার।
এসময় সংক্ষিপ্ত বক্তব্যে উপাচার্য বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধুর একক নেতৃত্বে অল্প সময়ে দেশ স্বাধীন হয়েছে। দুর্নীতি করে, মানুষ ঠকিয়ে, কাজ ফাঁকি দিয়ে, মিথ্যা বলে বঙ্গবন্ধুর স্বপ বাস্তবায়ন সম্ভব নয়। বঙ্গবন্ধু ভয় দেখিয়ে নয়, ভালবাসা দিয়ে বাংলার মানুষকে ঐক্যবদ্ধ করছিলেন। আমাদর এই চেতনা বুকে ধারণ করেই আগামীর বাংলাদেশকে এগিয়ে নিতে হবে।’
স্বাধীনতা দিবসের অন্যান্য আয়োজনে থাকছে সন্ধ্যায় প্রশাসনিক ভবন ও হলসমূহ আলোক সজ্জিতকরণ, দিনব্যাপী বঙ্গবন্ধুর ভাষণ ও দেশাত্ববোধক গান প্রচার, শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারীদের মাঝে নানাবিধ ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানপর্ব। একইসাথে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি আবাসিক হলে প্রীতি ভোজের আয়োজন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 76 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com