যশোর বোর্ডের দুই শিক্ষার্থীর জেএসসি পরীক্ষা রাতে

Print

আসন্ন জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় যশোর বোর্ডের দুই শিক্ষার্থীর দুটি পরীক্ষা রাতে নেয়া হবে। ধর্মীয় রীতি অনুযায়ী খ্রিস্টান ধর্মের ‘সেভেন ডে অ্যাডভান্টিস্ট’ সম্প্রদায়ের আলবার্ট স্মিথ বালা ও অ্যাডেনিস রাতুল বাইনের শনিবার দিনের বেলা লেখা নিষেধ থাকায় বোর্ড কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

আলবার্ট স্মিথ বালা কুষ্টিয়ার সেভেন ডে অ্যাডভেন্টিস্ট চার্চ ও রাতুল বাইন কুষ্টিয়া সান আপ ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষার্থী। এই দুই পরীক্ষার্থী কুষ্টিয়া হাই স্কুল কেন্দ্র পরীক্ষা দেবে।

যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুন্দ্র বলেন, শিক্ষার্থী আলবার্ট স্মিথ বালা (রোল নম্বর ৯৩৪৫৬৫) ও অ্যাডেনিস রাতুল বাইন (রোল নম্বর ৯৩৪৯৭১) খ্রিস্টান ধর্মের ‘সেভেন ডে অ্যাডভান্টিস্ট’ সম্প্রদায়ের অনুসারী। ওই সম্প্রদায়ের ধর্মীয় বিধান অনুসারে তাদের শনিবার দিনের বেলায় লেখা নিষেধ। আর সেই শনিবারেই দুটি বিষয়ের পরীক্ষা পড়েছে তাদের। এই নিয়ে দুশ্চিন্তাগ্রস্ত আলবার্ট স্মিথ বালা ও অ্যাডেনিস রাতুল বাইন আবেদনের প্রেক্ষিতে ওই দুটি পরীক্ষা রাতে দেয়ার অনুমতি প্রদান করেছে যশোর শিক্ষা বোর্ড।

উল্লেখ্য, আগামী শনিবার ২ নভেম্বর বাংলা এবং ৯ নভেম্বর শনিবার গণিতের পরীক্ষা। এ দুদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত তাদের দুটি বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে। রাতে এই দুই পরীক্ষার্থীর পরীক্ষা গ্রহণের জন্য কর্মকর্তা-কর্মচারী সবাই দায়িত্বে থাকবেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 33 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com