যানবাহন নেই, তবুও দেখানো হলো পেট্রোল-রক্ষণাবেক্ষণ ব্যয়

Print

প্রকল্পের আওতায় গাড়ি কেনার জন্য কোনো বরাদ্দ নেই। এরপরও মোটরযান রক্ষণাবেক্ষণ বাবদ ৬০ লাখ এবং পেট্রোল ও লুব্রিকেন্ট কেনার জন্য ২৪ লাখ টাকা খরচ দেখানো হয়েছে। প্রকল্প থেকে এ দুই খাতের ব্যয় বাদ দেওয়ার সুপারিশের পাশাপাশি এ কাজের জন্য ক্ষোভ প্রকাশ করেছে পরিকল্পনা কমিশন। একইসঙ্গে এ খরচ কেন দেখানো হয়েছে তার ব্যাখ্যাও চাওয়া হয়েছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কাছে।

এ ঘটনা ঘটেছে প্রস্তাবিত ‘জাতীয় আরকাইভস ও জাতীয় গ্রন্থাগার ডিজিটাইজেশন, অনলাইন সেবা সম্প্রসারণ এবং আধুনিকায়ন’ প্রকল্পের ক্ষেত্রে।

সম্প্রতি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে প্রস্তাবিত এ প্রকল্পের ওপর প্রকল্প মূল্যায়ন কমিটি (পিইসি) সভা করেছে পরিকল্পনা কমিশনের আর্থ-সামাজিক বিভাগ। সভায় এ প্রকল্পের আওতায় মোটরযান রক্ষণাবেক্ষণ এবং পেট্রোল ও লুব্রিকেন্ট কেনার জন্য অপ্রয়োজনীয় খরচ দেখানোর বিষয়টি উঠে এসেছে।

সভা সূত্র জানায়, এ প্রকল্পের আওতায় কোনো যানবাহনের দরকার নেই। অথচ প্রকল্পের আওতায় যানবাহন মেরামত ও পেট্রোল বাবদ ব্যয় রাখা হয়েছে। সুপারিশ করা হয়েছে, এসব ব্যয় যেন প্রকল্প থেকে বাদ দেওয়া হয়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 26 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com