ঢাকামঙ্গলবার , ১৪ জুন ২০২২
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস ঐতিয্য
  3. ইসলাম
  4. কর্পোরেট
  5. খেলার মাঠে
  6. জাতীয়
  7. জীবনযাপন
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. নারী কন্ঠ
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. ফার্মাসিস্ট কর্নার
  13. ফিচার
  14. ফ্যাশন
  15. বিনোদন

যারা অবৈধ সংযোগ দিচ্ছেন এবং যারা ব্যবহার করছেন দুজনেই সমান অপরাধী

Link Copied!

খোরশেদ  আলম, আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি:
সাভারের আশুলিয়ায় উত্তর তাজপুর এলাকায়  অবৈধ গ্যাস সংযোগ স্থাপনার ঘটনায় অভিযান পরিচালনা করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।
মঙ্গলবার  (১৪ জুন) আশুলিয়া থানার ইয়ারপুর ইউনিয়নের    উত্তর তাজপুর এলাকায়  অবৈধ গ‍্যাস উচ্ছেদ  অভিযান পরিচালনা করেন সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম মোল্লা ।
প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম মোল্লা  জানান, আজ সকাল থেকে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের    উত্তর তাজপুর এলাকায়  ১ কিলোমিটার জুড়ে অবৈধ ভাবে নেওয়া প্রায় ৫শ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়৷ এসময় মাটির নিচে থাকা গ্যাস সরবরাহের কয়েক শত গজ পাইপ জব্দ করা হয়। আমরা অবৈধ গ্যাস সংযোগ কারীদের বিরুদ্ধে নিয়মিত মামলা করে যাচ্ছি। বকেয়া গ্যাস সংযোগের বিষয়ে জানতে চাইলে তিনি আরো বলেন, সাভার এলাকায় প্রায় ৩০ কোটি টাকারও বেশি  বকেয়া বিল রয়েছে বলে জানান এই কর্মকর্তা।
কয়েকদিন বিচ্ছিন্ন করা হয়েছে অবৈধ সংযোগ। এর কি কোনো স্থায়ী সমাধান নেই? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন,  এবার আমরা কঠিন পদক্ষেপ নিব যারা অবৈধ গ্যাস সংযোগের দিচ্ছেন আর যারা অবৈধ গ্যাস সংযোগ ব্যবহার করেছেন দুই জনই সমান অপরাধী। এদিকে সরকারের প্রতি চুলায় রাজস্ব হারাচ্ছে ১০৮০ টাকা করে। যতরকম আইনি ব্যবস্থা আছে আমরা নিচ্ছি যেনো অবৈধ গ্যাস সংযোগ আর নিতে না পারে। আমরা তথ্য নিচ্ছি এর পেছনে কারা জড়িতে। সঠিক তথ্য নিয়ে তাদের জন্য আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।
গ্যস সংযোগ বিচ্ছিন্নের অভিযানে উপস্থিত ছিলেন- সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের উপ-ব্যবস্থাপক প্রকৌশলী আনিসুজ্জামান, উপ-ব্যবস্থাপকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।
অভিযানে অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই এলাকায় পুলিশ মোতায়েন ছিলো।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।