যা ইচ্ছে তা-ই করত স্টার বন্ড গ্যাং

Print

বয়সে কিশোর হলেও চুলের স্টাইল কিংবা অভিব্যক্তি সবই আক্রমণাত্মক। ‘স্টার বন্ড’ নামে গ্যাং তৈরি করে তারা এরই মধ্যে জড়িয়ে পড়েছিল এলাকায় প্রভাব বিস্তার, ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজি ও মাদক কারবারের মতো বড় অপরাধে। কখনো কখনো সামান্য ঘটনায় প্রতিপক্ষের সঙ্গে খুনোখুনি তাদের কাছে তুচ্ছ ব্যাপার।

গত শনিবার মধ্যরাতে রাজধানীর রায়েরবাজারের বুদ্ধিজীবী স্মৃতিসৌধ এলাকায় অভিযান চালিয়ে এ ‘স্টার বন্ড’ গ্যাংয়ের ১৭ জনকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে তাদের প্রত্যেককে এক বছর করে কারাদ- দেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। দ-প্রাপ্তদের মধ্যে অধিকাংশেরই বয়স ১৬ থেকে ১৭ বছর।

সংশ্লিষ্ট সূত্র জানায়, শহীদ বুদ্ধিজীবী কবরস্থান এলাকা ঘিরে গড়ে ওঠা এ কিশোর অপরাধী গ্রুপটির এক সদস্য গত বছর প্রতিপক্ষ আরেক গ্রুপের হাতে খুন হয়। ওই ঘটনাকে কেন্দ্র করেই গত শুক্রবার সশস্ত্র অবস্থায় রায়েরবাজার এলাকায় মহড়া দিচ্ছিল তারা। এ সময় সাদা পোশাকে র‌্যাবের দুই সদস্য তাদের বাধা দিতে চাইলে তাদেরও অস্ত্র হাতে ধাওয়া দেয় ওই কিশোররা। এর পরই অভিযানে নামে র‌্যাব-২।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, রায়েরবাজার এলাকায় যত ছিনতাই বা মাদক ব্যবসা হয়, এর সঙ্গে এ কিশোর গ্যাং জড়িত। এ গ্যাং নিয়ন্ত্রণ করা না গেলে ছিনতাই ও মাদক নিয়ন্ত্রণ করা যাবে না। তবে কথিত ‘স্টার বন্ড’ গ্রুপের প্রধান সানাকে এখনো গ্রেপ্তার করা যায়নি। এ ছাড়া এখনো অধরা রয়ে গেছে ‘স্টার বন্ড’ গ্রুপের প্রতিপক্ষ ‘মোল্লা রাব্বি গ্রুপ’।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 43 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com