যুক্তরাষ্ট্রে দ্বিতীয় বিশ্বযুদ্ধের বিমান বিধ্বস্ত হয়ে নিহত ৭

Print

যুক্তরাষ্ট্রে বিমান বিধ্বস্ত হয়ে কমপক্ষে সাতজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৯ জন। স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কার ওই বোমারু বিমানটিতে যাত্রী এবং ক্রু সদস্যসহ ১৩ জন আরোহী ছিল। বুধবার যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চলের একটি বিমানবন্দরে ওই বিমানটি বিধ্বস্ত হয়েছে।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় জার্মানি ও জাপানের বিরুদ্ধে বোয়িং বি-১৭ বিমান মোতায়েন করেছিল মার্কিন বিমান বাহিনী। বুধবার স্থানীয় সময় সকাল ১০টায় ওই বিমানটি ব্রেডলি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয়েছে।

দুর্ঘটনার সময় বিমানটিতে ১০ জন যাত্রী এবং তিনজন ক্রু সদস্য ছিল। কানেক্টিকাটের জরুরি দুর্যোগ ব্যবস্থাপনার কর্মকর্তা জেমস রোভেলা এক সংবাদ সম্মেলনে বলেন, দুর্ঘটনায় হতাহতের ঘটনা ঘটেছে। তবে এখনই সঠিক সংখ্যা বলা সম্ভব নয়।

তিনি আরও বলেন, আগুনে দগ্ধ হতাহত লোকজনকে শনাক্ত করা খুব কঠিন কাজ। এ বিষয়ে আমরা কোনো ভুল করতে চাই না। বিমানবন্দরে তদারকির কাজ করেন এমন এক কর্মকর্তাও ওই দুর্ঘটনায় আহত হয়েছেন বলে জানানো হয়েছে।

কী কারণে ওই বিমানটি বিধ্বস্ত হয়েছে তা এখনও পরিস্কার নয়। এ বিষয়ে তদন্ত হচ্ছে। বিমানটি স্থানীয় সময় সকাল ৯টা ৪৫ মিনিটে উড্ডয়ন করে। এর ১০ মিনিট পরেই কন্ট্রোল রুমকে জানান যে, তারা কিছু সমস্যায় পড়েছেন। এরপরেই বিমানটি বিধ্বস্ত হয়। দুর্ঘটনার পর পরই কয়েক ঘণ্টার জন্য বিমানবন্দর বন্ধ রাখা হয়। পরে আবার খুলে দেয়া হয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 39 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com