যুবলীগের নেতৃত্বে আসছেন যারা

Print

কারা আসছেন আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের নেতৃত্বে? জানার কৌতূহল সবারই। কারণ এর ওপর নির্ভর করবে- শুদ্ধি অভিযানের মতো বড় ধাক্কার পর কেমন হবে শেখ মণির ঐতিহ্যবাহী সংগঠন যুবলীগের গতিপ্রকৃতি। যুবলীগের সাবেক নেতাদের চাওয়া- তরুণ, যুববান্ধব ও সৎ নেতৃত্ব। আর বর্তমানরা চান, ছাত্র ও যুবরাজনীতির অভিজ্ঞতাসমৃদ্ধ কর্মীবান্ধব, গতিশীল ও সহজপ্রাপ্য কাউকে।

বিরোধী দলে রাজপথ গরমে সিদ্ধহস্ত যুবলীগের নেতারা গেল এক যুগ ক্ষমতায় থেকে কথিত গবেষণা, ব্যবসা আর আন্ডারওয়াল্ড নিয়ন্ত্রণে সময় কাটিয়েছেন। সম্প্রতি তাদের ওপর নেমে আসে শুদ্ধি অভিযানের খড়গ। আড়মোড় ভেঙে ওঠার আগেই হাতকড়া পড়তে হয়েছে অনেককে। খোদ চেয়ারম্যানও বাদ যাননি এ খড়গ থেকে।

এমন পরিস্থিতিতে যুবলীগের আগামীর নেতৃত্ব নির্বাচন নিয়ে ধোঁয়াশায় আছেন সংগঠনের নেতারা। অন্য সময় পূর্বাপর থেকে আঁচ করা গেলেও এবার ঠিক উল্টো।

আসছে ২৩ নভেম্বর ক্ষমতাসীন আওয়ামী লীগের সবচেয়ে দাপুটে সহযোগী সংগঠন যুবলীগের জাতীয় কংগ্রেস (সম্মেলন)। কংগ্রেস সফল করতে ১০ অক্টোবর সংগঠনটির প্রেসিডিয়াম সদস্যরা মিটিং করে নিজেদের করণীয় নির্ধারণ করেছেন। এ মাসেই ঢাকার উত্তর ও দক্ষিণ শাখার সম্মেলন করা ও বিতর্কিত দফতর সম্পাদক কাজী আনিসুর রহমানকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছেন।

দলটির প্রেসিডিয়াম সদস্য ফারুক হোসেন পরিবর্তন ডটকমকে জানিয়েছেন, ‘বৈঠকে আমরা কংগ্রেস অনুষ্ঠানের বিষয়ে আলোচনা করেছি। এ মাসেই ঢাকার উত্তর ও দক্ষিণ শাখার সম্মেলন হবে। এ ছাড়াও বৈঠকে দফতর সম্পাদক আনিসুর রহমানের বহিষ্কারের সিদ্ধান্ত হয়েছে।’

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 113 বার)


Print
bdsaradin24.com