যেখানে রাস্তা সেখানেই রিকশা চালাতে দিতে হবে

Print

সড়কে রিকশা চলাচল বন্ধের প্রতিবাদে রাজধানীর মুগদা বিশ্বরোডে মানববন্ধন কর্মসূচি পালন করছেন রিকশাচালকরা।

মঙ্গলবার সকাল ১০টার দিকে এ মানববন্ধন শুরু হয়।

মানববন্ধনে সম্প্রতি রাজধানীর পৃথক তিনটি গুরুত্বপূর্ণ সড়কে রিকশা চলাচলে যে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে তা তুলে নিতে আহ্বান জানান রিকশাচালকরা।

তাদের দাবি, ঢাকা শহরের যেখানে রাস্তা আছে, সেখানেই রিকশা চালাতে দিতে হবে। একই সঙ্গে অবৈধ রিকশা ও ব্যাটারিচালিত রিকশা উচ্ছেদ করতে হবে। এ ছাড়া বৈধ রিকশা সব সড়কে চলাচল করতে দিতে হবে।

এসব দাবি আদায়ে আগামী ১১ জুলাই জাতীয় প্রেসক্লাবে সমবেত হয়ে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপিও দেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. হানিফ।

মানববন্ধনে বাংলাদেশ রিকশা ও ভ্যান মালিক ফেডারেশন, ঢাকা রিকশা মিস্ত্রি শ্রমিক লীগ, জাতীয় রিকশা ভ্যান শ্রমিক লীগ, ঢাকা সিটি রিকশা মালিক সমিতি, ঢাকা অটোরিকশা শ্রমিক ইউনিয়ন, জাতীয় রিকশা ভ্যান শ্রমিক লীগ, রাজধানী রিকশা ও ভ্যান মালিক সমিতি অংশ নেয়।

এদিন মুগদা ছাড়াও রাজধানীর মালিবাগ, রামপুরা, বাড্ডাসহ বেশ কয়েকটি পয়েন্টে সড়ক অবরোধ করে রেখেছেন রিকশাচালকরা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 15 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com