আবার মোদি, যেভাবে দেখছে আ.লীগ

Print

ভারতের রাষ্ট্রীয় ক্ষমতায় আবারও আসছে বিজেপি। আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা না হলেও বিপুল ব্যবধানে এগিয়ে আছে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট। ভারতের এই জাতীয় নির্বাচনের ফল কীভাবে দেখছে বাংলাদেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। দলটির নেতারা বলছেন, তাঁরা মনে করছেন দ্বিতীয় মেয়াদে বিজেপি ক্ষমতায় আসায় ভারতের সঙ্গে বাংলাদেশের কিছু অমীমাংসিত বিষয়ে সুরাহা হবে। দলটি বলছে, গত ৫ বছরে বিজেপি ও দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আওয়ামী লীগের সম্পর্ক ভালোই ছিল। এবারও সেই যাত্রা অব্যাহত থাকবে।

ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা বলছেন, জনগণের রায়ের প্রতি শ্রদ্ধাশীল আওয়ামী লীগ। যে কারণে জনগণ যাকেই ভোট দিয়ে জয়ী করবে, আওয়ামী লীগ তাকে স্বাগত জানাবে। বাংলাদেশে গত ১০ বছর ধরে রাষ্ট্র ক্ষমতায় আওয়ামী লীগ, ভারতেও গত পাঁচ বছর ধরে বিজেপি ক্ষমতায়-যে কারণে সম্পর্কের জায়গাটি অনেকটাই উন্নতি হয়েছে। তবে ভারতের বিরোধী দল কংগ্রেসের সঙ্গেও আওয়ামী লীগের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় আছে এবং তা বজায় থাকবে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, আগামীকাল দলের সম্পাদকমণ্ডলীর সভা আছে। সভা শেষে দলীয়ভাবে ভারতের নির্বাচন নিয়ে কথা বলবে আওয়ামী লীগ। তবে তিনি বলেন, আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাসী, জনগণের ক্ষমতায় বিশ্বাসী ও জনগণের রায়ের প্রতি শ্রদ্ধাশীল। যেখানেই হোক, জনগণের রায়ের প্রতি শ্রদ্ধাশীল আওয়ামী লীগ। জনগণের সরকারের সঙ্গে কাজ করবে আওয়ামী লীগ।

বিজেপির ক্ষমতায় আসার বিষয়ে আওয়ামী লীগের একজন সাংগঠনিক সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, আওয়ামী লীগ সব সময় প্রতিবেশী দেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্কে বিশ্বাস করে। গত পাঁচ বছর বিজেপি রাষ্ট্র ক্ষমতায় ছিল। এ কারণে বাংলাদেশের সঙ্গে সম্পর্কের জায়গায় উন্নতি হয়েছে। এবার সম্পর্ক আরও উন্নতি হবে এবং কিছু অমীমাংসিত বিষয়ে সুরাহা বলে তিনি আশা প্রকাশ করেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 53 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com