যেভাবে পালিয়ে বাঁচলো অপহরণের শিকার আইডিয়ালের ছাত্রী

Print

অপহরণের শিকার রাজধানীর আইডিয়াল স্কুল এন্ড কলেজের মুগদা শাখার শিক্ষার্থী ফারাবি হুসাইন নিজের বুদ্ধিমত্তায় রক্ষা পেয়েছে। গত শনিবার দুপুরে কয়েকজন সন্ত্রাসী তাকে স্কুলের সামনে থেকে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। বেশ কিছুদূর যাবার পরে ওই গাড়ি থেকে লাফিয়ে পড়ে অপহরণকারীদের হাত থেকে রক্ষা পায় সে। এদিকে, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী ছাড়াও আরো কয়েকজন ওই মাইক্রোবাসে ছিল বলে জানিয়েছে সে। তারা অপহরণের শিকার নাকি জড়িত তার স্পষ্ট করে জানাতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

পুলিশ জানায়, শনিবার দুপুরে স্কুলের সামনে দাঁড়িয়ে ছিল ফারাবি। সে সময় একদল মুখোশ পরা লোক তাকে মাইক্রোবাসে তুলে নেয়। মাইক্রোবাসে তোলার পর অপহরণকারীরা ফারাবিকে নেশাজাতীয় কিছু খাইয়ে অচেতন করে ফেলে।

বিকেল চারটার দিকে ওই মাইক্রোবাসটি ঢাকা থেকে কেরানীগঞ্জে পৌঁছালে ফারাবি কৌশলে গাড়ির দরজা খুলে রাস্তায় লাফিয়ে পড়ে দৌঁড়ে পাশের একটি ফলের দোকানে আশ্রয় নেয়। ফল দোকানদার জানান, কদমতলী বাবুবাজার ব্রিজের প্রান্ত থেকে মেয়েটি দৌঁড়ে এসে তার দোকানের সামনে পড়ে যায়। ‘আমাকে বাঁচান, ওরা আমাকে মেরে ফেলবে বলে অচেতন হয়ে পড়ে। পরে ওর সঙ্গে থাকা আইডি কার্ড থেকে জানতে পারি মেয়েটি আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ মুগদা শাখার দশম শ্রেণির ছাত্রী।

’ অপহরণের শিকার হওয়া ফারাবির বাবা অডভোকেট সেরনিয়াবাত সেকান্দার আলী। তিনি ঢাকা জেলা আইনজীবী সমিতির সদস্য। তিনি পরিবার নিয়ে রাজধানীর বাসাবো এলাকায় থাকেন। অপহরণের শিকার ফারাবি গণমাধ্যমকে জানায়, ওই গাড়িতে আরও কয়েকজন মেয়ে ছিল। তার মতো ওদেরও অপহরণ করা হয়েছে কিনা সেটি সে বুঝতে পারেনি। অপহরণকারীরা বলাবলি করছিল, বালুর মাঠে নিয়ে গাড়ি থামাবে। এরপর ওদের পাচার করা হবে। কেরানীগঞ্জ থানার ওসি শাকের মোহাম্মদ যোবায়ের বলেন, মেয়েটি সম্ভবত পাচারকারীদের হাতে পড়েছিল। তবে বুদ্ধির জোরে সে বেঁচে গেছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 31 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com