যেসব জিনিস ফ্রিজে একসঙ্গে রাখা উচিত নয়

Print

বাজার থেকে শাকসবজি-ফলফলাদি কিনে এনেই একসঙ্গে ফ্রিজে ভরে রাখেন অনেকে। কিন্তু সবকিছু একসঙ্গে রাখতে গেলে বাঁধতে পারে বিপত্তি। নানা ধরনের গ্যাস উৎপন্ন করে স্বাস্থ্যের জন্য ক্ষতি ডেকে আনে।

টাইমস অব ইন্ডিয়া এ নিয়ে প্রকাশ করে একটি প্রতিবেদন। আসুন জেনে নিই, কোন কোন জিনিস একসঙ্গে ফ্রিজে রাখতে নেই।

শসা

অন্য কোনো কিছুর সঙ্গে শসা রাখা ঠিক নয়। তরমুজ, কলা বা টমেটোর সঙ্গে শসা রাখলে এক ধরনের এনথেলিন গ্যাস সৃষ্টি হয়। যা সহজে সবজি নষ্ট করে দিতে পারে। তাই শসা বরং ছোট একটি পাত্রে আলাদা করে ফ্রিজে রাখুন।

কুমড়া ও আপেল

কুমড়া ও আপেল-এই দুটো জিনিস একসঙ্গে রাখবেন না। আপেল ও নাসপাতি অনেক সময় কুমড়ার জন্য ক্ষতিকর। এতে পচে যেতে পারে আপনার সাধের সবজিটি।

আলু ও মিষ্টি আলু

আলু বা মিষ্টি আলুর মতো শেকড়ওয়ালা সবজি আলাদা আলাদা কাগজের ব্যাগে ভরে রাখুন। এগুলো ফ্রিজে এগুলো না রাখাই ভালো। অল্প পরিমাণে কিনে অন্ধকার শুকনো জায়গায় রাখা অধিক উপযোগী।

আপেল ও কমলালেবু

আপেল ও কমলালেবু একসঙ্গে না রাখাই ভালো। ইথিলিন গ্যাস উৎপন্ন হয়ে পচে যেতে পারে আপনার প্রিয় ফল। অতএব এই দুইটি ফল আলাদা আলাদাভাবে রাখুন। এ ছাড়া কোনো প্লাস্টিকের ব্যাগে ফল রাখবেন না।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 36 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com