যেসব মহিলাকে বিবাহ করা হারাম

Print

মানব জাতির জন্য ইসলাম একটি পূর্ণাঙ্গ জীবন ব্যবস্থা। ইসলামের পবিত্র ধর্ম গ্রন্থ কুরআনে দৈনন্দিন জীবন-যাপনের সঠিক ও সহজ দিকনির্দেশনা দেওয়া হয়েছে। মানুষের জন্য কোনটি হারাম এবং কোনটি হালাল সেটাও মহান করুণাময় আল্লাহ তাআলা নির্দিষ্ট করেছে দিয়েছেন।

সময় সংবাদ অনলাইন পাঠকদের জানাবো, ইসলামের দৃষ্টিতে যাদের বিবাহ করা হারাম:

মহান দয়াময় ও করুণাময় আল্লাহ তাআলা ঘোষণা করেন- মাতা, দুধ মা, বোন, দুধ বোন, কন্যা,খালা, ফুফু, ভ্রাতৃকন্যা, ভগিণীকণ্যা, স্ত্রীদের মাতা, ঔরসজাত পুত্রদের স্ত্রী, দুই বোনকে একত্রে বিবাহ করা হারাম, অন্যের বৈধ স্ত্রীকে বিবাহ করা হারাম, তোমরা যাদের সঙ্গে সহবাস করেছ সে স্ত্রীদের কন্যা যারা তোমাদের লালন-পালনে আছে। যদি তাদের সাথে সহবাস না করে থাক, তবে এ বিবাহে তোমাদের কোন গোনাহ নেই।

তবে খালাতো, মামাতো, চাচাতো বা ফুফাতো বোনকে বিবাহ করা বৈধ। চাচা মারা গেলে কিংবা তালাক দিয়ে দিলে চাচীকে বিবাহ করার বৈধতা দিয়েছে ইসলাম।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 5636 বার)


Print
bdsaradin24.com