যে ইস্যুতে বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে দুই নেতার মধ্যে উত্তপ্ত বাক্যবিনিময়

Print

দেড় মাস পর অনুষ্ঠিত হলো বিএনপির জাতীয় স্থায়ী কমিটির বৈঠক। এ বৈঠকে দলের জ্যেষ্ঠ দুই নেতার মধ্যে উত্তপ্ত বাক্যবিনিময় হয়েছে। এ সময় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান স্কাইপিতে যুক্ত ছিলেন। দুই নেতার বাদানুবাদে তিনি কিছু না বললেও অপর এক জ্যেষ্ঠ নেতার হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। বৈঠক সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রতি শনিবার বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠক হওয়ার কথা থাকলেও এবার দেড় মাস পর হলো বৈঠক। শনিবার চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে এ বৈঠক হয়। বৈঠকে লন্ডন থেকে স্কাইপে যুক্ত ছিলেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

এ বৈঠকে তারেক রহমান সংসদে যাওয়া, সংরক্ষিত নারী আসনে মনোনয়ন ও বগুড়া উপনির্বাচনে বিএনপির অংশগ্রহণের সিদ্ধান্তের বিষয়ে স্থায়ী কমিটির সদস্যদের কাছে ব্যাখ্যা দেন। গত দেড় মাস ধরে স্থায়ী কমিটির সদস্যরা এ ব্যাখ্যার জন্য অপেক্ষা করছিলেন। তারেক রহমানের ব্যাখ্যায় স্থায়ী কমিটির সদস্যরা সন্তুষ্ট হয়েছেন কিনা এ নিয়ে কেউ মুখ খুলছেন। তবে এটি স্পষ্ট যে, একাদশ নির্বাচনের ফল বয়কট করে আবার একই সংসদে বিএনপির সংসদ সদস্যদের যোগ দেয়াকে এখনও মেনে নিতে পারছেন না দলটির জ্যেষ্ঠ নেতারা। যে কারণে এতদিন স্থায়ী কমিটির বৈঠক হয়নি। এমনকি একটি বৈঠক ডেকে পরে মুলতবিও করা হয়।

বৈঠক সূত্রে জানা গেছে, সংসদে যাওয়া, সংরক্ষিত নারী আসনে মনোনয়ন এবং বগুড়া উপনির্বাচনে অংশগ্রহণসহ কয়েকটি বিষয়ে স্থায়ী কমিটিতে সিদ্ধান্ত না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন এক নেতা। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ভূমিকারও সমালোচনা করা হয় বৈঠকে। এ নিয়ে দুই নেতার মধ্যে উত্তপ্ত বাক্যবিনিময় হয়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 46 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com