যে চরিত্রগুলো করি, তার একটাও আমি নই

Print

সব্যসাচী চক্রবর্তী, কলকাতার প্রখ্যাত অভিনেতা। ফেলুদাখ্যাত এই অভিনেতার জন্মদিন আজ। নির্মাতা ফাখরুল আরেফীন খানের ‘গণ্ডি’ ছবির শুটিংয়ে অংশ নিতে গত ১ সেপ্টেম্বর ঢাকায় এসেছেন বরেণ্য এই অভিনেতা। বর্তমানে ব্যস্ত আছেন ছবির শুটিংয়ে। জন্মদিন, ছবি ও অন্যান্য বিষয়ে দৈনিক আমাদের সময় অনলাইন’র মুখোমুখি হয়েছেন তিনি।

দৈনিক আমাদের সময় অনলাইন’র পক্ষ থেকে আপনাকে জন্মদিনের শুভেচ্ছা। কেমন আছেন?

ধন্যবাদ, সবার ভালোবাসায় বেশ ভালো আছি।

জন্মদিনটি আপনার কাছে আলাদা কোনো গুরুত্ব বহন করে কি?

জন্মদিন আসবে-যাবে, তা মনে রাখার কিছু নেই। জন্মদিনকে গুরুত্ব দেওয়ার কোনো দরকার হয় না। লোকে খুব একটা গুরুত্ব দেয়, বোধহয় পণ্য বেচার কারণে। একটা জন্মদিন এলেই হয় কেক বিক্র হবে, নয় কার্ড বা গিফট বিক্রি হবে কিংবা পার্টি হবে। তার মধ্যে সবই একটা না একটা ব্যবসায়িক উদ্দেশ্য আছে। কাজেই ওসব নিয়ে ভাবার কোনো কারণ নেই। জন্মদিন হচ্ছে আমরা একটা গণ্ডি তৈরি করেছি, এক বছর ৩৬৫ দিনের। সেই গণ্ডিটা পেরুচ্ছি। আমার মতে ওটা নিয়ে খুব একটা চিন্তিত হওয়ার কিছু নেই।

এবারের সফর কেমন উপভোগ করছেন?

বরাবরই এ দেশের মানুষের ভালোবাসা আমাকে মুগ্ধ করেছে। আজ আমার জন্মদিন। এই জন্মদিনের কেক কেটেছি, যেদিন দেশে পা রেখেছি সেদিন। ‘গণ্ডি সন্ধ্যা’য় সবার ভালোবাসা আমাকে অবাক করেছে। এবারের সফরটা আমার সারা জীবন মনে থাকবে।

‘গণ্ডি’ ছবি নিয়ে যদি বলতেন

এই ছবির ট্যাগ লাইন হচ্ছে ‘ফ্রেন্ডশীপ উইদাউট বাউন্ডারি’। বন্ধুত্ব হচ্ছে শব্দহীন, এর কোন বাঁধা নেই। সে যে কোন বাউন্ডারিই হউক, তা মানে না। বন্ধুত্ব সব রকম হতে পারে বয়স, লিঙ্গ, সীমানা কোনো বাধাতেই তাকে আটকানো যায় না। এ ছবির গল্পটি তেমনই এক গল্প। ‘গণ্ডি’ ছবির মূল বিষয়বস্তু আমার খুব ভালো লেগেছে। ছবিতে আমার চরিত্র কী, কতক্ষণ থাকব, আমি নিজের কাজ কতটুকু দেখাতে পারব, কত টাকা পাবো, কখনো আমি এসব বিচার করি না। আমার হচ্ছে সোজা কথা, গল্প-নির্মাতা কতটুকু সৎভাবে, নিষ্ঠাভরে ছবিটি করবেন এবং আমাকে কতটুকু চাইছেন। তার সঙ্গে কথা বলে ভালো লাগলে, আমি ‘হ্যা’ বলে দেই। এই ছবির ইউনিটের সঙ্গে কাজ করে দারুণ মজা পাচ্ছি। এরা সবাই অনেক ভালো। তাদের কথাবার্তা, ব্যবহার, এত সুন্দর আতিথেয়তা সত্যি আমাকে মুগ্ধ করেছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 30 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com